পাকিস্তানকে উড়িয়ে টি-টোয়েন্টি সিরিজ অস্ট্রেলিয়ার

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৭:৫২, নভেম্বর ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৫২, নভেম্বর ০৮, ২০১৯

অস্ট্রেলিয়ার উইকেট উৎসবআক্ষরিক অর্থেই পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। না ব্যাটিং, না বোলিং— স্বাগতিকদের সামনে দাঁড়াতেই পারেনি পাকিস্তান। বিপরীতে বোলিংয়ে দুর্দান্ত পারফরম্যান্সের পর অ্যারন ফিঞ্চ ও ‍ডেভিড ওয়ার্নারের ঝড়ে ১০ উইকেটে জিতেছে অস্ট্রেলিয়া। তাতে সিরিজও জিতে নিয়েছে স্বাগতিকরা।

পার্থে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বোলাররা ভয়ঙ্কর রূপে হাজির হয়েছিলেন পাকিস্তানের সামনে। স্বাগতিক পেসারদের তোপে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ১০৬ রান করতে পারে সফরকারীরা। সহজ এই লক্ষ্য কোনও উইকেট না হারিয়ে ৪৯ বল আগে ‍টপকে যায় অস্ট্রেলিয়া। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-০তে জিতে নিয়েছে স্বাগতিকরা। প্রথম টি-টোয়েন্টি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

কেন রিচার্ডসন (৩/১৮), শন অ্যাবট (২/১৪) ও মিচেল স্টার্কের (২/২৯) তোপে দুই অঙ্কের ঘরে যেতে পেরেছেন কেবল পাকিস্তানের দুই ব্যাটসম্যান- ইখতিখার আহমেদ (৪৫) ও ইমাম-উল-হক (১৪)। টস হেরে ব্যাটিংয়ে নামা পাকিস্তান অধিনায়ক বাবর আজম (৬) শুরুতেই ফেলেন প্যাভিলিয়নে। তার ব্যর্থতার পথে হেঁটে দলকে বিপদে ছেড়ে আসেন মোহাম্মদ রিজওয়ান (০), হারিস সোহেল (৮), খুশদিল শাহ (৮) ও ইমাদ ওয়াসিম (৬)।

১০৭ রানের লক্ষ্যে কোনও অসুবিধাই হয়নি অস্ট্রেলিয়ার। ফিঞ্চ-ওয়ার্নার ঝড়ে পেয়েছে ১০ উইকেটে বিশাল জয়। ঝড়ো ব্যাটিংয়ে হাফসেঞ্চুরি পূরণ করে ৫২ রানে অপরাজিত থাকেন ফিঞ্চ। অস্ট্রেলিয়ান অধিনায়ক তার ৩৬ বলের ইনিংসটি সাজান ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায়। জয় নিশ্চিত হয়ে যাওয়ায় হাফসেঞ্চুরি করা হয়নি ওয়ার্নারের। এই ওপেনার ৩৫ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় খেলেন হার না মানা ৪৮ রানের ইনিংস।

ম্যাচসেরার পুরস্কার জিতেছেন অবশ্য অস্ট্রেলিয়ান পেসার শন অ্যাবট। আর এই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ না পেলেও সিরিজসেরার পুরস্কার উঠেছে স্টিভেন স্মিথের হাতে। ক্রিকইনফো

/কেআর/

লাইভ

টপ