বেনজিমার ফ্রান্স দলে সুযোগ পাওয়া উচিত: জিদান

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১০:৫৭, নভেম্বর ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:০৯, নভেম্বর ০৯, ২০১৯

করিম বেনজিমা ও জিনেদিন জিদানক্লাব ফুটবলে দুর্দান্ত ফর্মে আছেন করিম বেনজিমা। এরপরও জাতীয় দল ফ্রান্সের দরজা খুলছে না এই স্ট্রাইকারের। তার ক্লাব রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান মনে করেন, এই ফরোয়ার্ডের অবশ্যই দেশের জার্সিতে খেলার সুযোগ পাওয়া উচিত।

দুই দিন আগে ২০২০ ইউরো বাছাইয়ের জন্য দল ঘোষণা করেছে ফ্রান্স কোচ দিদিয়ের দেশম। এবারও যথারীতি দলে নেই বেনজিমা। অথচ রিয়াল মাদ্রিদের জার্সিতে কী চমৎকার সময়ই না কাটাচ্ছেন এই স্ট্রাইকার। ফর্মে থাকা বেনজিমার আবারও জাতীয় দলে সুযোগ পাওয়া উচিত বলে মনে জিদান।

চার বছর হলো জাতীয় দলের বাইরে বেনজিমা। ফরাসি সতীর্থ ম্যাথু ভ্যালবুয়েনাকে ‘ব্ল্যাকমেইল’ করার অপরাধে দেশমের দলে জায়গা হারান তিনি। রিয়ালের জার্সিতে ধারাবাহিক পারফর্ম করে গেলেও ২০১৫ সালের পর ফ্রান্সের জার্সি গায়ে জড়ানো হয়নি তার। যদিও জাতীয় দলের হয়ে তার খেলতে চাওয়ার ইচ্ছার কথা শুনিয়েছেন জিদান।

এইবারের বিপক্ষে লা লিগার ম্যাচে নামার আগে রিয়ালের ফরাসি কোচ বলেছেন, ‘ও সবসময়ই ফ্রান্স জাতীয় দলের হয়ে খেলতে চায়। সত্যি বলতে আমি জানি না ঠিক কী হতে চলেছে।’ তবে বেনজিমাকে সুযোগ দেওয়া উচিত বলে মনে করেন তিনি, ‘ফুটবলের দৃষ্টিকোণ থেকে সে সেরা। আমার মতে, তাকে অবশ্যই ফ্রান্স জাতীয় দলে সুযোগ দেওয়া উচিত। এখানে আমার কোনও ভূমিকা নেই, তবে তার অবশ্যই ডাক পাওয়া উচিত।’ গোল ডটকম

/কেআর/

লাইভ

টপ