কলিন মুনরোর দ্রুততম হাফসেঞ্চুরিতে সিরিজ কিউইদের

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:২১, জানুয়ারি ১০, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৪:৩৭, জানুয়ারি ১০, ২০১৬

কলিন মুনরোওয়ানডে সিরিজ জয়ের পর টি-টোয়েন্টি সিরিজেও জয়ের দেখা পেলো নিউজিল্যান্ড। শ্রীলঙ্কাকে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৯ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। এরফলে কিউইরা সিরিজ জিতলো ২-০ ব্যবধানে।
রবিবার অকল্যান্ডে ১৪৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ঝড় শুরু করেন দুই ওপেনার মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসন। গাপটিল হাফসেঞ্চুরি করেন ১৯ বলে। গড়েন টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের হয়ে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড।
৬ চার ও ৫ ছক্কায় ২৫ বলে ৬৩ করে আউট হন তিনি। তবে তার দ্রুততম হাফসেঞ্চুরির রের্ক্ডটি ভেঙে দেন কলিন মুনরো। ১৪ বলে অপরাজিত ৫০ রান করেন তিনি। ১টি চারের পাশে যেখানে ছিল ৭টি ছক্কা। গাপটিলের সঙ্গে ওপেন করতে নামা কিউই অধিনায়ক উইলিয়ামসন অপরাজিত ছিলেন ২১ বলে ৩২ রানে। শেষ পর্যন্ত কিউইরা জয় পায় ১০ ওভারেই।

টি-টোয়েন্টিসহ আন্তর্জাতিক ক্রিকেটে এটি দ্বিতীয় দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড। এর আগে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় ব্যাটসম্যান যুবরাজ সিং ১২ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন।

এর আগে টসে হেরে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪২ রান তোলে শ্রীলঙ্কা। যেখানে ৪৯ বলে সর্বোচ্চ ৮১ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস।  

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন গ্র্যান্ট এলিয়ট। এছাড়া অ্যাডাম মিলনে ও মিচেল স্যান্টনার নেন দুটি করে উইকেট। ম্যাচ সেরা হন দ্রুততম হাফসেঞ্চুরি করা মুনরো।

/এফআইআর/

লাইভ

টপ