রেকর্ড গড়া হলো না সেরেনার

রেকর্ড গড়া হলো না সেরেনার

Send
স্পোর্টস ডেস্ক১৭:০৯, জানুয়ারি ৩০, ২০১৬

অস্ট্রেলিয়ান ওপেনের প্রমীলা এককে সেরেনা উইলিয়ামসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন জার্মান টেনিস তারকা অ্যাঞ্জেলিক কারবার। এ হারে স্টেফি গ্রাফের সর্বোচ্চ ২২টি গ্র্যান্ডস্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করা হলো না সেরেনা উইলিয়ামের। তিনি মোট ২১টি গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন।সেরেনা

শনিবার অস্ট্রেলিয়ার মেলবোর্ন পার্কে বাংলাদেশ সময় বেলা আড়াইটা খেলাটি শুরু হয়। ম্যাচে ৬-৪, ৩-৬ ও ৬-৪ গেমে সেরেনাকে হারিয়ে শিরোপা নিশ্চিত করেন কারবার।

এর আগে সেরেনা-কারবার ছয়বার মুখোমুখি হয়েছেন। যার পাঁচটি ম্যাচেই সেরেনা বিজয়ীর হাসি হেসেছেন। তবে এদিন পুরোনো রেকর্ডকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছেন অ্যাঞ্জেলিক কারবার। ফাইনালে বিশ্বের এক নম্বর তারকা সেরেনাকে হারিয়ে জীবনের প্রথম মেজর শিরোপা জিতলেন তিনি।

সেরেনা উইলিয়ামসও নতুন বছরটি শুরু করেছিলেন দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে। তিনি মারিয়া শারাপোভা এবং অ্যাগ্নিয়েস্কা রাদাওয়ানস্কার মতো প্রতিদ্বন্দ্বীদের হারিয়ে ফাইনাল নিশ্চিত করেন। জার্মান কিংবদন্তি স্টেফি গ্রাফের ২২টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডটি ছুঁয়ে ফেলার দ্বারপ্রান্তে ছিলেন তিনি। তবে আরেক জার্মানের হাতে বধ হলো তার রেকর্ড গড়ার স্বপ্ন।

/এমআর/

লাইভ

টপ