Vision  ad on bangla Tribune

স্বর্ণজয়ীরা পাবেন ৫ লাখ টাকা

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৯:১৮, ফেব্রুয়ারি ২২, ২০১৬

সদ্য সমাপ্ত এসএ গেমসে স্বর্ণজয়ীদের ৫ লাখ টাকা করে পুরস্কার দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার বিকেলে বিসিবি বোর্ড মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় আরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে হকিতে বিদেশি কোচ আনতে সব ধরনের সহায়তা করবে বিসিবি।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, এস এ গেমসে বাংলাদেশ চারটি পদক পেয়েছে। এটা আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয়। তাদেরকে উৎসাহিত করার জন্য প্রত্যকে স্বর্ণজয়ীকে পাঁচ লাখ টাকা করে সম্মাননা দেওয়া হবে। প্রতিটি স্বর্ণের জন্য পাঁচ লাখ টাকা করে দেওয়া হবে। যিনি দুটি জিতেছেন তিনি পাবেন দশ লাখ।
দেশকে দুটি স্বর্ণ জেতানোয় ১০ লাখ টাকা পাবেন মাহফুজা খাতুন শিলা। তার হাত ধরে ভারতের গোহাটি ও শিলংয়ে ১২তম এসএ গেমসে ২টি স্বর্ণ আসে বাংলাদেশে। গত ৮ ফেব্রুয়ারি ১০০ মিটার ও ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে স্বর্ণ পদক জেতেন মাহফুজা। 

এছাড়া ভারোত্তোলনে দেশকে স্বর্ণ জিতিয়েছেন মাবিয়া আকতার।নারীদের ৬৩ কেজি ওজন শ্রেণিতে মোট ১৪৯ পয়েন্ট নিয়ে স্বর্ণ জেতেন মাবিয়া। 

বাংলাদেশকে চুতর্থ স্বর্ণ এনে দেন শ্যুটার শাকিল আহমেদ। সেনাবাহিনীর এই শ্যুটার ৫০ মিটার ফ্রি পিস্তল শ্যুট-অফে স্বর্ণ জেতেন।

/আরআই/এমআর/

ULAB
samsung ad on Bangla Tribune

লাইভ

টপ