Vision  ad on bangla Tribune

বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে বাংলা চ্যানেল সাঁতার

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৯:১৭, মার্চ ০৭, ২০১৬

swim pixওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আগামী বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে টেকনাফ থেকে সেন্ট মার্টিন পর্যন্ত ১৬.১ কিলোমিটার বিস্তৃত ১১তম বাংলা চ্যানেল সাঁতার।  বৃহস্পতিবার সকালে টেকনাফ থেকে সাঁতারুরা বাংলা চ্যানেল পাড়ি দেবেন। বাংলা চ্যানেলের আবিষ্কারক কীর্তিমান ফটোগ্রাফার ও স্কুবা ডাইভার মরহুম কাজী হামিদুল হকের (১৯৪৯-২০১৩) স্মরণে এভারেস্ট অ্যাকাডেমি এ আয়োজন করেছে।

আয়োজিত এই ম্যারাথন সাঁতারে এবার ছয়জনের একটি দল অংশ নেবেন। তাদের সঙ্গে যোগ দেবেন ভারতের সাঁতারু রিতু কেদিয়া। অন্য ছয়জন হলেন লিটন সরকার, মনিরুজ্জামান, মুসা ইব্রাহীম, পারভেজ রশীদ, শামসুজ্জামান আরাফাত ও শাহাদাত হোসেন।

প্রথম বাংলাদেশি হিসেবে বিখ্যাত সাঁতারু ব্রজেন দাশ ইংলিশ চ্যানেল অতিক্রমের গৌরব অর্জন করেছিলেন। তিনি ছয়-ছয়বার অতিক্রম করেছিলেন ইংলিশ চ্যানেল। ব্রজেন দাশের পদাঙ্ক অনুসরণ করে এই প্রজন্মের অনেকেই চেষ্টা করে যাচ্ছেন। স্বপ্ন দেখছেন একদিন ইংলিশ চ্যানেল পাড়ি দেওয়ার। সেটিরই প্রথমিক ধাপ বাংলা চ্যানেল সাঁতার।

আজ সোমবার বাংলা চ্যানেল সাঁতার নিয়ে জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), এজিএম মেহরাব হোসেন আসিফ, এভারেস্ট জয়ী মুসা ইব্রাহীম ও এভারেস্ট অ্যাকাডেমির অন্যান্য কর্মকর্তারা।

/আরএম/এমআর/

ULAB
samsung ad on Bangla Tribune

লাইভ

টপ