ওয়েস্ট ইন্ডিজের টানা দ্বিতীয় জয়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:১৬, মার্চ ২০, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২৩:১৮, মার্চ ২০, ২০১৬

237605.3টি-টোয়েন্ট বিশ্বকাপে টানা দ্বিতীয় জয় তুলে নিল ওয়েস্ট ইন্ডিজ। রবিবার রাতে বেঙ্গালুরুর চেন্নাস্বামী স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে ক্যারিবিয়ানরা। এদিন লঙ্কানদের ছুড়ে দেওয়া ১২৩ রানের টার্গেটে খেলতে নেমে আন্দ্রে ফ্লেচারের ৬৪ বলে অপরাজিত ৮৪ রানের ইনিংসে ১০ বল হাতে রেখে ৭ উইকেটের জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার শুরুটা ভালো হয়নি। দলীয় মাত্র ২০ রানে প্রথম উইকেট হারায় তারা। ফর্মে থাকা দিলশান ব্রাথওয়েটের বলে এলবিডব্লিউর শিকার হন। থেমে যায় তার ১০ বলে ১২ রানের ইনিংস। চান্দিমালের সঙ্গে যোগ দেন থিরিমান্নে। ১২ রানের জুটি গড়তেই রান আউট চান্দিমাল। দলীয় স্কোর হাফ সেঞ্চুরি পূর্ণ হওয়ার আগে ধারাবাহিকভাবে বিদায় নেন থিরিমান্নে (৫), কাপুগেদারা (৬) ও শ্রীবর্ধনে (০)।

এরপর দলের হাল ধরেন অধিনায়ক ম্যাথুস ও থিসারা পেরেরা। গড়ে তোলেন ৪৪ রানের জুটি। ৩২ বলে কোনও বাউন্ডারি হাঁকাতে না পারা ম্যাথুস ২০ রান করে বিদায় নেন। তবে রানের গতি ধরে রাখেন পেরেরা। ১৯.৫ ওভারে আউট হওয়ার আগে ৪০ রান করেন তিনি। ২৯ বলে ৫টি চার ও একটি ছক্কায় এই স্কোর করেন তিনি। এছাড়া আর কেউই উল্লেখযোগ্য স্কোর করতে পারেননি। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২২ রান সংগ্রহ করেছে। ওয়েস্ট ইন্ডিজের বোলার সেরা বোলার স্যামুয়েল বদ্রি ৪ ওভারে ১২ রান দিয়ে তিনটি উইকেট নেন।

জবাবে শুরুটা ভালোই করে ওয়েস্ট ইন্ডিজ। ইনজুরির কারণে ওপেনিংয়ে নামেননি গেইল। আন্দ্রে ফ্লেচার ও জনসন চার্লসের ৫.২ ওভারের উদ্বোধনী জুটিতে আসে ৩৯ রান। ১৩ বলে ১০ রান করে ফিরে যান চার্লস। দলীয় ৫৪ রানে আউট হন স্যামুয়েলস। এরপর দলীয় ৭২ রানে দিনেশ রামদিন আউট হলেও একপ্রান্ত আগলে রাখেন ফ্লেচার। শেষ পর্যন্ত তার ৬৪ বলে ৮৪ ও আন্দ্রে রাসেলের ৮ বলে ২০ রানে ১০ বল হাতে রেখে জয় তুলেন নেয় ওয়েস্ট ইন্ডিজ।

/এমআর/

লাইভ

টপ