behind the news
Vision  ad on bangla Tribune

শেখ জামাল-আরামবাগকে ছাড়াই ৩০ মার্চ শুরু স্বাধীনতা কাপ

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৯:৩৭, মার্চ ২৪, ২০১৬

ড্র অনুষ্ঠানে বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ।ঢাকা ফুটবলের অন্যতম পাওয়ার হাউজ শেখ জামাল ধানমণ্ডি ও বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলা আরামবাগকে ছাড়াই ৩০ মার্চ থেকে মাঠে গড়াচ্ছে স্বাধীনতা কাপ ফুটবল।
সাধারণত ফেডারেশন কাপ দিয়েই শুরু হতো ঢাকাই ফুটবলের মৌসুম। এবার হলো ব্যতিক্রম, স্বাধীনতার মাসে স্বাধীনতা কাপ ফুটবল দিয়ে শুরু হবে ২০১৫-১৬ ফুটবল মৌসুম। ১৫ দিনের জন্য এই টুর্নামেন্টের স্পনসর হিসেবে থাকছে কেএফসি।
এ লক্ষ্যে আজ বৃহস্পতিবার বাফুফে ভবনে টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়। অংশগ্রহণকারী ১০ টি দল দুটি গ্রুপে বিভক্ত হয়ে মূলত বাংলাদেশ প্রিমিয়ার লিগের ওয়ার্ম-আপ হিসেবে বিবেচিত টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। প্রতি গ্রুপ থেকে দুটি দল সেমি ফাইনালে পৌঁছাবে। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ এপ্রিল।

বাফুফের নির্বাচনকে ঘিরে চলমান অস্থিরতায় মোহামেডান ক্লাব শেখ জামালের সঙ্গে থাকলেও স্বাধীনতা কাপ খেলবে। ২০১৪ সালে সর্বশেষ আসরে চ্যাম্পিয়ন হয়েছিল সাদা কালো শিবির। ফেনী সকার রানার্স আপ হয়ে চমক দেখায় সেই আসরে। দশ দল নিয়ে টুর্নামেন্ট করার ব্যাপারে বাফুফের জ্যেষ্ঠ সহ সভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘শেখ জামাল ও আরামবাগ টুর্নামেন্ট খেলার জন্য এন্ট্রি করেনি। আমরা বর্ষপঞ্জি ঠিক রাখার জন্য ৩০ মার্চ থেকে স্বাধীনতা কাপ শুরু করছি।’

বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা মোহামেডান ও উত্তর বারিধারার ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু হবে। টুর্নামেন্টের প্রতিটি ম্যাচই হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। প্রতিদিন গ্রুপের দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাফুফে সিনিয়র সহ-সভাপতি  অবদুস সালাম মুর্শেদী, সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ, বাফুফে নির্বাহী কমিটির সদস্য ফজলুর রহমান বাবুল, কেএফসি হেড অব কমপ্লায়ান্স শেখ জহির আহমেদ, কো-স্পনসর মার্কেন্টাইল ব্যাংকের ডিএমপি শামসুদ্দীন চৌধুরী, ইউএস বাংলা এয়ারলাইন্সের নাইমুল ইসলাম।

টুর্নামেন্টের শিরোপা জয়ী দল পাবে পাঁচ লাখ টাকার প্রাইজ মানি। রানার্স-আপ দল পবে তিন লাখ। এছাড়া প্রতিটি অংশগ্রহণকারী দল পাবে এক লাখ টাকার অ্যাপিয়ারেন্স মানি।

‘ক’ গ্রুপ- উত্তর বারিধারা, চট্টগ্রাম আবাহনী, মুক্তিযোদ্ধা, ব্রাদার্স ইউনিয়ন ও ঢাকা মোহামেডান।

‘খ’ গ্রুপ- রহমতগঞ্জ, সকার ক্লাব ফেনী, টিম বিজেএমসি, ঢাকা আবাহনী ও শেখ রাসেল।

/আরএম/এফআইআর/

ULAB
Global Brand  ad on Bangla Tribune

লাইভ

টপ