behind the news
Vision  ad on bangla Tribune

মাথায় বল নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন হালিম

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৮:০১, মার্চ ২৫, ২০১৬

মাথায় বল নিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন হালিমবল মাথায় নিয়ে, স্কেটিং জুতো পরে ২৭.৬২ সেকেন্ডে ১০০ মিটার অতিক্রম করে নতুন রেকর্ড গড়ার প্রচেষ্টা চালিয়েছিলেন খ্যাতিমান ফুটবল প্রদর্শক আব্দুল হালিম। তার এই প্রচেষ্টার ভিডিও ফুটেজ ও অন্যান্য প্রমাণ গিনেস বুক কর্তৃপক্ষের কাছে জমা দেওয়া হয়েছিল। সেগুলো বিচার-বিশ্লেষণ করে আব্দুল হালিমকে নতুন বিশ্ব রেকর্ড গড়ার স্বীকৃতি দিয়েছে গিনেস বুক কর্তৃপক্ষ।
আব্দুল হালিমকে অভিনন্দন জানিয়ে গিনেস বুক কর্তৃপক্ষ একটি ই-মেইল বার্তা পাঠিয়েছে। এছাড়া গিনেস বুকের ওয়েবসাইটেও আব্দুল হালিমের নতুন রেকর্ডটি শোভা পাচ্ছে।
নতুন বিশ্ব রেকর্ড গড়ায় হালিমকে অভিনন্দন জানিয়েছেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। তিনি বলেন, ‘আব্দুল হালিমকে অনেক অনেক অভিনন্দন। আমরা জানতাম সে পারবে। সে কারণেই তাকে ওয়ালটন পৃষ্ঠপোষকতা করেছিল। এর আগেও তিনি ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল-এর ব্যানারে বল মাথায় নিয়ে বিশ্বরেকর্ড গড়েছিলেন।’

নতুন বিশ্বরেকর্ডের স্বীকৃতি পেয়ে আনন্দে আত্মহারা আব্দুল হালিম বলেন, ‘খুবই ভালো লাগছে। অনেক দিন ধরে রেকর্ডটির স্বীকৃতির অপেক্ষায় ছিলাম। অবশেষে সেই স্বীকৃতি পেলাম। ওয়ালটন গ্রুপ তাদের সহযোগিতার হাত বাড়িয়ে না দিলে এই রেকর্ড গড়া সম্ভব হত না।’

উল্লেখ্য, ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল-এর পৃষ্ঠপোষকতায় ২০১১ সালে বল মাথায় নিয়ে টানা ১৫.২ কিলোমিটার পথ হেঁটে নতুন বিশ্বরেকর্ড গড়েছিলেন আব্দুল হালিম। আব্দুল হালিমের বাড়ি মাগুরার শালিখা উপজেলার শতখালি ইউনিয়নের ছয়ঘরিয়া গ্রামে। ছোটবেলা থেকেই তিনি ফুটবলে আকৃষ্ট হন। ফুটবল নিয়ে তিনি অর্ধশতাধিক আকর্ষণীয় খেলা দেখাতে পারেন।

 /আরএম/এফআইআর/

ULAB

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ