behind the news
IPDC  ad on bangla Tribune
Vision  ad on bangla Tribune

মেসি-হিগুয়েন নৈপুণ্যে আর্জেন্টিনার জয়

স্পোর্টস ডেস্ক০৭:৫৮, মার্চ ৩০, ২০১৬

32A7D7EA00000578-0-image-a-32_1459304167505লিওনেল মেসি আর গঞ্জালো হিগুয়েনের নৈপুণ্যে বিশ্বকাপের বাছাইয়ে বলিভিয়ার বিপক্ষে ২-০ গোলের সহজ জয় পেয়েছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় বুধবার সকালে আর্জেন্টিনার করদোবায় অনুষ্ঠিত খেলায় গাব্রিয়েল মেরকাদো আর্জেন্টিনাকে এগিয়ে নেওয়ার পর পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান বার্সেলোনার তারকা ফরোয়ার্ড মেসি।

ম্যাচের ২০তম মিনিটে তরুণ মেরকাদোর গোলে এগিয়ে যায় দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। মেসি মাঝমাঠ থেকে ফ্রি-কিক পেয়ে সঙ্গে সঙ্গেই বল বাড়ান হিগুয়েনকে। নাপোলির এই ফরোয়ার্ড এগিয়ে আসা গোলরক্ষকের উপর দিয়ে বল জালের দিকে পাঠালেও এক ডিফেন্ডার শুয়ে পড়ে তা ফিরিয়ে দেন। আবার বল পেয়ে হিগুয়াইন বল বাড়ান ফাঁকায় দাড়িয়ে থাকা মেরকাদোকে। অরক্ষিত জালে গোল করতে কোনও সমস্যাই হয়নি আগের ম্যাচে চিলির বিপক্ষে জয়সূচক গোল করা রিভার প্লেটের এই ডিফেন্ডারের।

১০ মিনিট পরই পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুন করেন মেসি। গোলরক্ষক ঠিক দিকেই ঝাঁপিয়েছিলেন, কিন্তু জোরালো শট রুখতে পারেননি। ডি-বক্সে বানেগাকে ফাউল করা হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। এই গোলে একটি মাইলফলকে পৌঁছলেন আর্জেন্টিনা অধিনায়ক, দেশের হয়ে তার গোল হলো ৫০টি। আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড ছুঁতে আর ছয়টি গোল চাই মেসির। ৭৮ ম্যাচে ৫৬ গোল করে এই রেকর্ড এখন গাব্রিয়েল বাতিস্তুতার।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে এ নিয়ে টানা পাঁচটি ম্যাচ অপরাজিত থাকা আর্জেন্টিনা ষষ্ঠ রাউন্ড শেষে ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এল।

অন্য ম্যাচে নিজেদের মাঠে এডিনসন কাভানির একমাত্র গোলে পেরুকে হারিয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে উরুগুয়ে। বাছাইপর্বে প্রথম হারের মুখ দেখেছে ইকুয়েডর। তবে কলম্বিয়ার কাছে ৩-১ গোলে হেরে শীর্ষস্থানও খুইয়েছে দলটি। উরুগুয়ের সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে আছে তারা।
ভেনেজুয়েলাকে ৪-১ গোলে হারিয়েছে আগের ম্যাচে আর্জেন্টিনার কাছে হারা চিলি। দুটি করে গোল করেন আর্তুরো ভিদাল ও মাউরিসিও পিনিয়া। ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নরা।

/এমআর/

ULAB
Global Brand  ad on Bangla Tribune

লাইভ

IPDC  ad on bangla Tribune
টপ