ব্রাজিলের নাটকীয় ড্র

বাংলা ট্রিবিউন রিপোর্ট০৯:১৬, মার্চ ৩০, ২০১৬

32A8637300000578-3514955-image-a-46_1459308044849প্যারাগুয়ের মাঠে হারতে হারতে বেঁচে গেল নেইমারবিহীন ব্রাজিল। দুই গোলে পিছিয়ে থেকেও ম্যাচের শেষ দিকের গোলে নাটকীয় ড্র করে ফিরেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্যারাগুয়ের আসুনসিওনে বাংলাদেশ সময় বুধবার সকালে ম্যাচের শুরু থেকেই ব্রাজিলকে কোনঠাসা করে রাখে স্বাগতিকরা।

শুরু থেকে একের পর এক আক্রমণ করতে থাকে প্যারাগুয়ে। তবে ৪০ মিনিটে প্রথম গোলের দেখা পায় স্বাগতিকরা। এদগার বেনিতেসের ক্রস থেকে গোল করেন দারিও লেসকানো। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে ফেলে স্বাগতিকরা। ডি-বক্সে বুস্ত্রোর বাড়ানো বল পা বাড়িয়ে দারুণ ভাবে নামিয়ে গোল করেন বেনিতেস।

এক ম্যাচের নিষেধাজ্ঞার জন্য তারকা ফরোয়ার্ড নেইমারকে ছাড়া খেলতে নেমে ভালো কোনও আক্রমণ করতে না পারায় মনে হচ্ছিল গত কোপা আমেরিকার মতো এবারও বুঝি প্যারাগুয়ের কাছে হারতে যাচ্ছে ব্রাজিল।

৭৯তম মিনিটে বদলি হিসেবে নামা হাল্কের দুর্দান্ত শট কোনও মতে ঠেকান গোলরক্ষক। ফিরতি বল পেযে জালে জড়ান রিকার্দো অলিভিয়েরা। আর ব্রাজিলকে যোগ করা সময়ে সমতায় ফেরান দানি আলভেস। ডি-বক্সের ভেতর থেকে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে ঠাণ্ডা মাথায় কোনাকুনি শটে গোল করেন বার্সেলোনার এই ডিফেন্ডার।

বাছাই পর্বের ষষ্ঠ রাউন্ড শেষে ৯ পয়েন্ট নিয়ে ব্রাজিল আছে এখন ষষ্ঠ স্থানে। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে প্যারাগুয়ে আছে সপ্তম স্থানে।

/এমআর/

লাইভ

টপ