স্বাধীনতা কাপে টিম বিজেএমসির শুভ সূচনা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:১৫, এপ্রিল ০১, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৯:১৭, এপ্রিল ০১, ২০১৬

স্বাধীনতা কাপে টিম বিজেএমসির শুভ সূচনাকেএফসি স্বাধীনতা কাপের উদ্বোধনী ম্যাচে পুরোনো ঢাকার দল রহমতগঞ্জকে ১-০ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে টিম বিজেএমসি। প্রথমার্ধে জয়সূচক গোলটি করেন এলিটা কিংসলে।
শুক্রবার প্রথম থেকেই আধিপত্য বিস্তার করে খেলে টিম বিজেএমসি। নাইজেরিয়ান খেলোয়াড় মিডফিল্ডার স্যামসন ইলিয়াসু ও ফরোয়ার্ড এলিটা কিংসলের আক্রমণাত্মক খেলাটাই মূলত চাপে ফেলে দেয় পুরোনো ঢাকার ক্লাবটিকে। পাশে ফরোয়ার্ড সোহেল রানাও ছিলেন প্রতিপক্ষ রক্ষণ ভাগে তৎপর। ১৯ মিনিটে সোহেল রানাই প্রথম গোলের কাছাকাছি এসেছিলেন, তার ডান পায়ের ভলিটি রহমতগঞ্জ গোলরক্ষক আল-আমিন পাঞ্চ করে বাঁচান।
৩৯ মিনিটে টিম বিজেএমসিকে এগিয়ে দেন এলিটা কিংসলে। বক্সের ওপর থেকে করা তার ফ্রি কিকটি ডিফেন্সিভ ওয়ালে দাঁড়ানো একজন খেলোয়াড়ের মাথায় লেগে দিক পরিবর্তন করে গোলরক্ষককে বোকা বানিয়ে বল আছড়ে পড়ে দূরের জালে।
রহমতগঞ্জ সমতা আনার সুযোগ পেয়েছিল ৬১ মিনিটে। ফরোয়ার্ড সৈয়দ রাশেদ তুর্য্য বল নিয়ে ঢুকে পড়েছিলেন বিজেএমসি শিবিরে। প্রথম শটটি একজন ডিফেন্ডারের পায়ে লেগে এবং ফিরতি বলটি গোলরক্ষক আল-আমিনের দক্ষতায় প্রতিহত হলে গোল সোনার হরিণ হয়েই থাকে রহমতগঞ্জের কাছে।

খেলার ৭০ মিনিটে দলকে অবশ্য হতাশ করেন এলিটা কিংসলে। পেনাল্টিটা আদায় করে নিয়েছিলেন তিনিই। বক্সের মাঝে বল নিয়ে এগিয়ে যাওয়ার সময় রহমতগঞ্জ ডিফেন্ডার সুমন দের হাতে লেগে বল প্রতিহত হলে পেনাল্টি পায় বিজেএমসি। কিন্তু পেনাল্টি সরাসরি আল আমিনের পায়ে মারেন এলিটা। এরপর আর সেভাবে উল্লেখযোগ্য আক্রমণ চোখে পড়েনি।

/আরএম/এফআইআর/

লাইভ

টপ