behind the news
Vision  ad on bangla Tribune

মেয়েদের ফাইনালে অসিদের মুখোমুখি উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক১৩:০৯, এপ্রিল ০৩, ২০১৬

ছেলেদের মতো মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে আজ রবিবার। ছেলেদের মতো এই ইভেন্টেও ফাইনালে উঠেছে ক্যারিবীয়রা। পঞ্চম এই টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট আসরের ফাইনালে মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ।
এনিয়ে টানা চারবারের মতো ফাইনাল খেলছে অসি মেয়েরা। সঙ্গে টানা চতুর্থ শিরোপার স্বাদ নিতেও প্রস্তুতি ল্যানিংয়ের দল। অপরদিকে ওয়েস্ট ইন্ডিজ এই প্রথমবারের মতো মেয়েদের ফাইনালে খেলছে। তাই তাদের সামনে এই টুর্নামেন্টে শিরোপা খরা কাটানোর সুযোগ।
দুই দলই গ্রুপ রানার্স-আপ হয়ে সেমিফাইনালে উঠেছে। গ্রুপ ‘এ’ থেকে ৪ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে শেষ চারে উঠে অসিরা। একইভাবে ‘বি’ গ্রুপ থেকে সেমিতে উঠে ক্যারিবীয়রা।

সেমিফাইনালে অসিদের প্রতিপক্ষ ছিল ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড। সেই ম্যাচে জয় পেলেও হারের লজ্জার কাছাকাছি ছিল অসিরা। বোলারদের কল্যানে শেষ পর্যন্ত ৫ রানে ম্যাচ জিতে ফাইনালে উঠে অস্ট্রেলিয়া।

একই অবস্থা ছিল ক্যারিবীয়দেরও। মাত্র ৬ রানে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডকে হারায় ক্যারিবীয়রা।

আগের পারফরম্যান্স যাই হোক ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক স্ট্যাফেনি টেইলর মনে করেন ফাইনালে বেশ আত্মবিশ্বাসী তার দল। তিনি বলেন, ‘আমাদের সামনে অনেক বড় দায়িত্ব। প্রথমবারের মতো টি-টোয়েন্টি ক্রিকেটে সেরা হবার সুবর্ণ সুযোগ। বিশ্বকাপের শিরোপা জিততে হবে। সতীর্থরাও শিরোপা হাতে তুলে নিতে মুখিয়ে আছে। তবে এটা ভুলে গেলে চলবে না অস্ট্রেলিয়া অনেক শক্তিশালী দল।’

একইভাবে শিরোপা জিততে মুখিয়ে আছে অস্ট্রেলিয়া। অসি অধিনায়ক মেগ ল্যানিং বলেন,  ‘প্রথমটি বাদে পরের তিন আসরেই শিরোপা জিতেছি আমরা। এবারও আমাদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে চাই। শিরোপা জয়ের জন্য মাঠে সবকিছু করতে প্রস্তুতি আছি।’

কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশ সময় দুপুর তিনটায় ম্যাচটি শুরু হবে।

/এফআইআর/

ULAB

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ