Vision  ad on bangla Tribune

জন্মদিনে তাসকিনকে তামিম-মুশফিকদের শুভেচ্ছা

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৭:৫৭, এপ্রিল ০৩, ২০১৬

ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেকেই ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিলেন তাসকিন আহমেদ তাজিম। সেই থেকে মাশরাফির ‍গুরুত্বপূর্ণ অস্ত্র হয়ে থেকেছেন তিনি। মাঝে অবশ্য ইনজুরির কারণে সেরা ফর্মে ছিলেন না। কিন্তু বিশ্বকাপে মুস্তাফিজের ইনজুরিতে দুর্দান্ত বোলিং করেছেন বাংলাদেশের গতি তারকা।
সুঠাম দেহের অধিকারী এই বোলার নিয়মিত ১৪০ কি.মি. গতিতে বল করতে পারেন। আজ রবিবার বাংলাদেশের এই গতি তারকার ২১তম জন্মদিন। এরই মধ্যেই তিনি ২১টি বসন্ত পাড় করে এসেছেন। ১৯৯৫ সালের এই দিনে ঢাকার মোহাম্মদপুরে জন্ম নেন তাসকিন। জন্মদিনে আত্মীয়-স্বজন ও ভক্তদের শুভেচ্ছা-ভালোবাসায় সিক্ত এই তরুণ পেসার। সেই সঙ্গে দলের সতীর্থরাও তাকে অভিনন্দের জোয়ারে সিক্ত করেছেন।

জন্মদিনে দেশের বাইরে থাকায় তাসকিনের মা-বাবা ভিডিও কনফারেন্সের মাধ্যমে কেক কেটে ছেলের জন্মদিন পালন করেন।আর জন্মদিনে দেশের বাইরে থাকায় তাসকিনের মা-বাবা ভিডিও কনফারেন্সের মাধ্যমে কেক কেটে ছেলের জন্মদিন পালন করেন। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভেরিফাইড পেজে তামিম ইকবাল, মুশফিকুর রহিম, এনামুল হক বিজয়, নাসির হোসেন ও আল আমিন হোসেন তাসকিনকে শুভেচ্ছা জানিয়েছেন।
তামিম ইকবাল লিখেছেন, ‘তোমার মাথা উঁচুতে রাখো এবং আস্তে আস্তে আরও উঁচু কর। যা হচ্ছে তা অনেক ভালো হচ্ছে, সামনে এর ধারাবাহিকতা বজায় থাকবে। আগামী দিনের জন্য শুভ কামনা রইলো। শুভ জন্মদিন তাসকিন।’
এদিকে টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম লিখেছেন, ‘শুভ জন্মদিন তাসকিন! আমরা সবাই তোমার ফেরার অপেক্ষায় আছি, পাশে আছি সবসময়...এগিয়ে চলো বেঙ্গল টাইগার!’

এনামুল হক বিজয় লিখেছেন ‘শুভ জম্মদিন, তাসকিন আহমেদ। আগামী দিনের জন্য শুভ কামনা রইলো।’

বাংলাদেশ দলের পেসার আল আমিন হোসেন লিখেছেন, 'শুভ জন্মদিন তাসকিন। অনেক অনেক শুভেচ্ছা রইলো।’

অলরাউন্ডার নাসির হোসেন লিখেছেন, 'শুভ জন্মদিন। অনেক অনেক শুভেচ্ছা রইলো।’

এদিকে দলের ওপেনার সৌম্য সরকার লিখেছেন, শুভ জন্মদিন তাসকিন’

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো খেলতে থাকা তাসকিনকে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগে বিশ্বকাপের মাঝ পথেই দেশে ফিরতে হয়েছিল। বর্তমানে তিনি শ্রীলঙ্কায় বন্ধুদের সঙ্গে সময় কাটাচ্ছেন।

অক্টোবর ২০১১ সালে ঢাকা মেট্রোপলিসের হয়ে বরিশাল বিভাগের বিপক্ষে তাসকিনের প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ঘটে। মূলত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সৃষ্টি তিনি। বিপিএলে চিটাগং কিংসের হয়ে ব্যক্তিগত দ্বিতীয় ম্যাচে দুরন্ত রাজশাহীর বিপক্ষে ৩১ রানে ৪ উইকেট লাভ করেন ও ম্যাচ-সেরা নির্বাচিত হন।

২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার আন্তর্জাতিক অভিষেক হয়। দুটি টি-টোয়েন্টি ম্যাচে একটি উইকেট পেয়েছেন। অন্যদিকে ২০১৪ সালের ১৭ জুন ভারতের বিপক্ষে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে অভিষেকে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখান তিনি।

উল্লেখ্য, এখন পর্যন্ত ১৪টি ওয়ানডেতে তাসকিনের উইকেটসংখ্যা ২১টি। ১৩টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তাসকিনের সংগ্রহে রয়েছে ৯টি উইকেট।

 

/আরআই/এফআইআর/

ULAB

লাইভ

টপ