অপেক্ষা বাড়লো গেইলের

বাংলা ট্রিবিউন রিপোর্ট২১:৪৩, এপ্রিল ০৩, ২০১৬

Chris-Gayle-Double-Centuryটি-টোয়েন্টি ক্রিকেটে ছ্ক্কার সেঞ্চুরির দ্বারপ্রান্তে ছিলেন ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল। রবিবার ইডেনে ফাইনাল শুরু হওয়ার আগে গেইলের ছ্ক্কার প্রয়োজন ছিলো দুটি। কিন্তু মাত্র ৪ রানে সাজঘরে ফেরায় এই ব্যাটিং দানবের অপেক্ষাটা আরও বাড়লো।

জো রুটের বলে স্ট্রোককে ক্যাচ দিয়ে বিদায় নিতেই গেইল ভক্তদের হতাশ হতে হয়েছে। যদিও এই রেকর্ড সবার আগে তারই হচ্ছে এই ব্যাপারে কোনও সন্দেহ নেই। কেননা তার আশেপাশে যারা আছেন তারা আপাতত এই রেকর্ডটি ভাগিদার হতে পারছেন না। কারণ তালিকার দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা ব্রেন্ডন ম্যাককালাম (৯১) ও শেন ওয়াটসন (৮৩) অবসর নিয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেট থেকে।

এছাড়া এই বিশ্বকাপে অষ্টম ব্যাটসম্যান হিসেবে দেড় হাজারি ক্লাবে নাম লেখান গেইল। সুপার টেনে নিজের ৪৬তম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়ে এ কীর্তি গড়েন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে ২টি সেঞ্চুরির পাশাপাশি ১৩টি হাফ সেঞ্চুরিতে গেইলের বর্তমান রান ১৫১৯।

শুধু তাই নয় টি-টোয়েন্টি ক্রিকেটের প্রথম সেঞ্চুরিটিও তার। ২০০৭ সালে প্রথম বিশ্বকাপের প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অতিমানবীয় কীর্তিটি করেছিলেন তিনি।

/আরআই/এমআর/





লাইভ

টপ