Vision  ad on bangla Tribune

স্যামুয়েলসের জরিমানা

স্পোর্টস ডেস্ক১৫:০৬, এপ্রিল ০৪, ২০১৬

239399ইডেনে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালটা স্বপ্নের মত গেল ক্যারিবিয়ানদের জন্য। বিশ্বকাপ জয়ে সবচেয়ে বড় অবদান রেখেছেন মারলন স্যামুয়েলস। ফাইনালে তার ৯ চার ও ২ ছয়ে সাজানো অপরাজিত ৮৫ রানের ইনিংসে ভর করেই মূলত জয়ের লক্ষ্যে পৌঁছে ক্যারিবিয়ানরা। কিন্তু ম্যাচ শেষে জরিমানা গুনতে হল ফাইনালের সেরা খেলোয়াড় স্যামুয়েলসকে।

ঘটনাটি ঘটে ম্যাচের শেষ ওভারের সময়। এ সময় বোলিং করছিলেন বেন স্টোকস। প্রথম ৩ বলে ব্রাথওয়াট ৩ ছক্কা মারার পর স্টোকসকে উস্কানিমূলক কথা বলেন স্যামুয়েলস। তবে তিনি নিজের দোষ স্বীকার করে নেওয়ায় এর জন্য কোনও আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

আইসিসি কোড অব কন্ডাক্টের ১৩.৩ ধারা অনুযায়ী স্যামুয়েলসের ম্যাচ ফি’র ৩০ শতাংশ কেটে নেওয়া হয়। আইসিসি জানিয়েছে, নীতিমালার ‘লেভেল ১’ মাত্রার অপরাধ করায় স্যামুয়েলসকে এ জরিমানা করা হয়। ওই আইন অনুযায়ী আন্তর্জাতিক ম্যাচে বিপক্ষ দলের খেলোয়াড়ের উদ্দেশ্যে অশ্রাব্য বাক্য ও আচরণ প্রদর্শন করলে ম্যাচ ফি জরিমানা করা হয়।

স্যামুয়েলসের সঙ্গে স্টোকসের বিতর্ক নতুন কিছু নয়। গতবছর ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই এই ইংলিশ অলরাউন্ডারের সাথে খেলার মাঠে স্লেজিং চলে আসছে। সেই ধারাবাহিকতা ইডেনের ফাইনালেও দেখা গেল। এ নিয়ে স্যামুয়েলসকে ম্যাচ শেষে প্রশ্ন করা হলে তিনি বলেন, 'স্টোকস ভুল থেকে শিক্ষা নেয়নি। আমি মাঠে নামার পর থেকেই সে আমাকে অনেক কিছু বলেছে যা আমাকে আবারও শেষ পর্যন্ত থাকার প্রেরণা দিয়েছে।'

/এমআর/

ULAB
samsung ad on Bangla Tribune

লাইভ

টপ