Vision  ad on bangla Tribune

মোহামেডানকে হারিয়ে শেখ জামালের শুভসূচনা

বাংলা ট্রিবিউন রিপোর্ট২০:৩৮, এপ্রিল ০৪, ২০১৬

মোহামেডানকে হারিয়ে শেখ জামালের শুভসূচনা কেএফসি স্বাধীনতা কাপে শুভসূচনা করেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব লিমিটেড। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের প্রথম খেলায় গতবারের চ্যাম্পিয়ন মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ২-০ গোলে হারিয়েছে শেখ জামাল।

মৌসুমে শেখ জামালের প্রথম গোলটি আসে সাবেক জাতীয় ফরোয়ার্ড এনামুল হকের পা থেকে। খেলার নয় মিনিটে ডান প্রান্ত থেকে মাপা স্কয়ার পাস থেকে এনামুলের প্লেসিং শটে বল জালে জড়ায়। আক্রমণ অব্যাহত রেখে ১৬ মিনিটে দুই গোলে এগিয়ে যায় শেখ জামাল। এবার গোলদাতা ছিলেন অধিনায়ক ওয়েডসন এনসেলমে।
মাঝমাঠ থেকে ডিফেন্স চেরা একটি থ্রু পাস দিয়েছিলেন নাইজেরিয়ান ফরোয়ার্ড এমকা ডারলিংটন। দ্রুত গতিতে সেটি নিয়ে মোহামেডান বক্সে ঢুকে পড়েন হাইতিয়ান ফরোয়ার্ডটি। আগুয়ান গোলরক্ষক মো. নেহালের পাশ দিয়ে ডান পায়ের প্লেসিং শটে গোলটি করেন ওয়েডসন।

মোহামেডান গোলের সুযোগ যে পায়নি যে তা কিন্তু নয়। ২৯ মিনিটে একটি সম্মিলিত আক্রমণ থেকে সাদা কালো শিবিরের ক্যামেরুনিয়ান ডিফেন্ডার পাউমি ল্যান্ড্রির হেড গোল লাইন থেকে হেড করে বাঁচান জামাল ডিফেন্ডার আনিসুর আলম সুইট। জামাল ৩৭ মিনিটে ঝটিকা একটি আক্রমণে প্রায় আদায় করে নিয়েছিল তৃতীয় গোলটিঅ এবারও এমেকা-ওয়েডসন জুটি। তবে এবার ওয়েডসনের ক্রসে এমেকার হেড। কিন্তু বাঁ দিকে ঝাপিয়ে বলটি লুফে নেন মোহামেডান গোলরক্ষক নেহাল।

মোহামেডান তার গোল মিস করার প্রবণতা অব্যাহত রাখে দ্বিতীয়ার্ধেও। একদম প্রথম মিনিটে ইসমাইল বাঙ্গুরার কাট ব্যাকে ফাঁকা পেস্টে পুশ করতে ব্যর্থ হন মিডফিল্ডার মাসুদ রানা। ৭৮ মিনিটে মাশুক মিয়া জনি অব্যাহত রাখেন ব্যর্থতা। বক্সের মাঝামাঝি অবস্থান থেকে তিনি বল তুলে দেন জামাল গোলরক্ষক হিমেলের হাতে। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জামাল।

/এমআর/

ULAB

লাইভ

টপ