behind the news
Vision  ad on bangla Tribune

সুয়ারেজের জোড়া গোলে বার্সার জয়

স্পোর্টস ডেস্ক০৮:৫৩, এপ্রিল ০৬, ২০১৬

32E02B2000000578-3525212-image-a-46_1459887461664লুইস সুয়ারেজের জোড়া গোলে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। মঙ্গলবার রাতে কাম্প ন্যুতে ফার্নান্দাে তোরেসের গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে সুয়ারেজের জোড়া গোলে দারুণ জয় তুলে নেয় স্বাগতিকরা।

প্রথমার্ধের শুরু থেকেই বলের দখল ছিল বার্সেলোনার; কিন্তু মেসি-নেইমাররা ভাঙতে পারেননি অ্যাটলেটিকোর জমাট রক্ষণ। কাম্প ন্যুকে স্তব্ধ করে দিয়ে ২৫তম মিনিটে অ্যাটলেটিকোকে এগিয়ে দেন তরেস। কোকের দুর্দান্ত পাস থেকে বল মার্ক আন্ড্রে টের স্টেগেনের দুই পায়ের ফাঁক দিয়ে জালে পাঠিয়ে দেন স্পেনের এই ফরোয়ার্ড।

৩৫তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তোরেসকে। এরপরই ১০ জনের অ্যাটলেটিকোকে চেপে ধরে বার্সা। একজন কম নিয়ে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই রক্ষণাত্মক খেলায় চলে যায় সিমিও‌‌‌নের শিষ্যরা। আর একের পর এক আক্রমণে অতিথিদের রক্ষণ কাঁপিয়ে দেন মেসি-নেইমার।

অবশেষে ৬৩তম মিনিটে সুয়ারেজের গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। গোলের দিকে শট নিয়েছিলেন জর্ডি আলবা, ছয় গজের বক্সে দাড়িয়ে থাকা সুয়ারেজ বলটা খালি জালে ঠেলে দেন পা দিয়ে। ৭৪তম মিনিটে বার্সেলোনাকে এগিয়েও দেন সুয়ারেস। ডান দিক থেকে আলভেসের ক্রসে উরুগুয়ের এই ফরোয়ার্ডের জোড়ালো হেড ঠেকানোর সুযোগ পাননি ওবলাক।

মঙ্গলবার রাতের অন্য ম্যাচে বেনফিকাকে নিজেদের মাঠে একমাত্র গোলে হারায় বায়ার্ন মিউনিখ। আর্তুরো ভিদালের একমাত্র গোলে বেনফিকাকে হারিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়নরা।
/এমআর/

ULAB

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ