X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

স্মার্টফোন ও ট্যাব নিয়ে মেলা

টেক রিপোর্ট
২৭ জানুয়ারি ২০১৭, ২১:০৩আপডেট : ২৭ জানুয়ারি ২০১৭, ২১:০৮

মেলার এক খুদে দর্শক বাণিজ্য মেলার পাশাপাশি চলছে স্মার্টফোন ও ট্যাবের মেলা। বাণিজ্য মেলার কিছুটা আগে হাতের বাম পার্শ্বে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জমে গেছে এই মেলা। যদিও মেলা শেষ হচ্ছে শনিবার। শেষ দিন হলেও মেলার প্রতিটি দিনই যেন নতুন।

অফার ও মূল্য ছাড়ে জমে উঠেছে স্মার্টফোন ও ট্যাব মেলা। রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অত্যাধুনিক প্রযুক্তি পণ্যের পসরা নিয়ে বসেছে দেশি-বিদেশি প্রতিষ্ঠানগুলো। শুক্রবার ছুটির দিন হওয়ায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ে জমে ওঠে মেলা।

মেলার প্রবেশ করলেই চোখে পড়বে প্রযুক্তি শিক্ষা উপকরণ নিয়ে আসা প্রতিষ্ঠান বিজয় ডিজিটালের স্টল। মেলা উপলক্ষে প্রতিষ্ঠানটি শিশুদের জন্য বিশেষায়িত ট্যাবলেট কম্পিউটার দিচ্ছে ৮ হাজার টাকায়।

স্যামসাং মেলায় কোনও মূল্য ছাড় না দিলেও ভার্চুয়াল রিয়েলিটি পণ্য ব্যবহারের সুযোগ পাচ্ছেন দর্শনার্থীরা। মেলা থেকে স্যামসাং পণ্য কিনলেই ট্রাভেল ব্যাগ ও একটি জ্যাকেট উপহার পাবেন ক্রেতারা।

মেলায় উই মোবাইল ৯ হাজার ৭৫০ টাকার বি-১ স্মার্টফোনের সঙ্গে এল-১ মডেলের ৪ হাজার ২৫০ টাকা মূল্যের স্মার্টফোন বিনামূল্যে দিচ্ছে। পাশাপাশি এক্স-১ মডেলেও বিনামূল্যে হ্যান্ডসেট পাওয়া যাচ্ছে।

হুয়াওয়ে মোবাইল মেলা উপলক্ষে সব ট্যাব ও স্মার্টফোন মডেলে স্ক্র্যাচ কার্ড অনুযায়ী ৫০০ টাকা থেকে ৫ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় দিচ্ছে। মেলায় এক্সট্রা খাতির প্রচারণা নিয়ে এসেছে অপো স্মার্টফোন। এই ক্যাম্পেইনের আওতায় মেলা থেকে মুঠোফোন কিনলেই ক্রেতারা স্ক্র্যাচকার্ড অনুযায়ী পাচ্ছেন হেডফোন, সেলফি স্টিক অথবা স্মার্টফোন।

শাওমি মোবাইল মেলা উপলক্ষে বিনামূল্যে নিজস্ব ব্র্যান্ডের হেডসেট উপহার হিসেবে দিচ্ছে। এছাড়া রয়েছে শাওমির পাওয়ার পাওয়ার ব্যাংক, স্মার্টওয়াচ ইত্যাদি। সিম্ফনি মেলায় সব ডিভাইসে ৪ শতাংশ মূল্যছাড় দিচ্ছে।

নির্দিষ্ট মডেলের স্মার্টফোনের সঙ্গে বিনামূল্যে ভিআর দিচ্ছে ম্যাঙ্গো মোবাইল। শুধু মেলায় ভিআরসহ ই-৩০ মডেলের হ্যান্ডসেট পাওয়া যাচ্ছে ৪০ শতাংশ কম দামে।

স্মার্টফোনের পাশাপাশি দৈনন্দিন জীবনের অত্যাধুনিক প্রযুক্তিপণ্য নিয়ে মেলায় হাজির হছে ইন্টারনেটভিত্তিক কেনাকাটার সাইট আজকের ডিল। আজকের ডিলের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম মাশরুর বলেন, প্রযুক্তির প্রসারের সঙ্গে সঙ্গে আমাদের দৈনন্দিন জীবনে বাড়ছে স্মার্ট পণ্যের ব্যবহার। মানুষ নতুন প্রযুক্তির অপেক্ষায় থাকে। তাদের কাছে সুলভে পণ্য পৌঁছতে অনলাইন শপিং সাইটগুলো অবদান রাখতে পারে। আমাদের স্মার্টঘড়ি বেশি হচ্ছে।

ই-কমার্স সাইট কিকশা ডট কম মেলায় ১ হাজার টাকা ছাড় ঘোষণা করেছে।

মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। মেলায় স্যামসাং, হুয়াওয়ে, লিনেক্স মোবাইল, অপো, সিম্ফনি, উই, লাভা, শাওমি, মাইসেল, মাইক্রোম্যাক্স, লেনোভো, কুলপ্যাড, ম্যাঙ্গো, মিউজু, সেলস্ট্রিম, গ্যাজেট গ্যাং সেভেন, কিকশা ডটকম, আজকের ডিল ডট কমসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান রয়েছে।

মেলার আয়োজক এক্সপো মেকারের হেড অব অপারেশনস নাহিদ হাসনাইন সিদ্দিকী জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারছেন।

শুক্রবার মেলায় সিম্ফনির জেড-৮ স্মার্টফোনের মোড়ক উন্মোচন করা হয়। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এডিসন গ্রুপের জ্যেষ্ঠ পরিচালক মাকসুদুর রহমান, বিপণন পরিচালক আশরাফুল হক-সহ অনেকে উপস্থিত ছিলেন। স্মার্টফোনটিতে রয়েছে ৮ মেগা পিক্সেলের ফ্রন্ট ও ১৩ মেগার  রেয়ার ভিউ ক্যামেরা। এতে ব্যবহার করা হয়েছে ৫ ইঞ্চির ডিসপ্লে ও ১.৪ গিগাহার্টজের প্রসেসর। সেটটির দাম ১৩ হাজার ৯৯০ টাকা।

আরও পড়ুন-

দেশকে বদলাতে কাজ করছে ৩৫টি দল

ভারতে আইফোন উৎপাদন করবে অ্যাপল

/এইচএএইচ/আপ-টিআর/

সম্পর্কিত
সর্বশেষ খবর
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
লিভারপুলের নতুন কোচ স্লট!
লিভারপুলের নতুন কোচ স্লট!
ক্ষমতায় যেতে বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে: ওবায়দুল কাদের
ক্ষমতায় যেতে বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে: ওবায়দুল কাদের
লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ২
লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ২
সর্বাধিক পঠিত
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!