Vision  ad on bangla Tribune

ডিজিটাল মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের উপস্থিতি

রুশো রহমান২০:৩১, মার্চ ১৫, ২০১৭

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে বাস্তবায়িত সব ধরনের কর্মকাণ্ডের সমন্বিত প্রচার, সামাজিক যোগাযোগ মাধ্যম ও চ্যানেলগুলোতে ডিজিটাল বাংলাদেশের নানা অর্জন- স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ছড়িয়ে দেওয়া, জনপ্রতিনিধিদের সঙ্গে জনগণের ফলপ্রসূ দ্বিমুখী যোগাযোগ আরও বেশি সমুন্নত করা এবং ডিজিটাল মাধ্যম ব্যবস্থাপনা আরও বেশি কার্যকর করতে সম্প্রতি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের উদ্যোগে এবং সংসদ সচিবালয়ের সহযোগিতায় সম্প্রতি একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। জাতীয় সংসদের ভিআইপি ক্যাফেটেরিয়ায় ‘ডিজিটাল মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এই উদ্যোগের প্রশংসা করে সব সংসদ সদস্যকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ডিজিটাল বাংলাদেশকে তুলে ধরার আহবান জানান।
অনুষ্ঠানে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সবাইকে সমন্বিতভাবে এগিয়ে আসার আহ্বান জানানো হয়। বলা হয়, এই উদ্যোগ সংসদ সদস্যদের ডিজিটাল মিডিয়ায় আরও বেশি সোচ্চার হতে অনুপ্রেরণা যোগাবে।
কর্মশালায় আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ডিজিটাল মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ শীর্ষক প্রেজেন্টেশনে তিনি ডিজিটাল মাধ্যমের প্রাথমিক বিষয়াদি সম্পর্কে বিস্তারিত তুলে ধরে ডিজিটাল মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের অর্জন প্রচারে সবাইকে আরও বেশি সরব হওয়ার আহ্বান জানান। এ সময় তিনি দেশে-বিদেশে ডিজিটাল বাংলাদেশকে সমন্বিতভাবে প্রচারে সবার সহযোগিতা কামনা করেন।
কর্মশালায় শেষে সব সংসদ সদস্যকে একটি করে ফর্ম দেওয়া হয়। সেই ফর্মে জানতে চাওয়া হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে কার উপস্থিতি কেমন, কাজটি কে কিভাবে করেন, কারা করেন না, করলে নিজে করেন না কারও সহযোগিতা নিয়ে বা কারও মাধ্যমে করেন কিনা ইত্যাদি বিষয়। জানা গেছে, ফর্ম থেকে পাওয়া তথ্য বিশ্লেষণ করে দেখা হবে এই মাধ্যমে সক্রিয় থাকতে কার কি জানা প্রয়োজন ইত্যাদি। পরবর্তীতে প্রয়োজন বুঝে প্রশিক্ষণের উদ্যোগ গ্রহণ করা হবে।
উল্লেখ্য, কর্মশালায় শতাধিক সংসদ সদস্য অংশ নেন।
/এইচএএইচ/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ