behind the news
Vision  ad on bangla Tribune

ভাইবারে ‘সিক্রেট চ্যাট’ সুবিধা

দায়িদ হাসান মিলন২১:০০, মার্চ ১৬, ২০১৭

ভাইবারে সিক্রেট চ্যাটমেসেজিং অ্যাপ ভাইবার সিক্রেট চ্যাট বা গোপনীয় চ্যাট নামে নতুন একটি ফিচার যোগ করেছে। ফিচারটি ব্যবহার করে কোনও মেসেজ পাঠালে সেটা নির্দিষ্ট সময় পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে। মূলত স্ন্যাপ চ্যাট থেকে ধারণা নিয়েই নতুন এ ফিচারটি চালু করলো ভাইবার।

টেকক্র্যাঞ্চের এক প্রতিবেদন থেকে জানা যায়, অতিসম্প্রতি ‘সিক্রেট চ্যাট’ নামে ভাইবারের নতুন আপডেট নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি। ফলে অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীরা এখন থেকেই এ সুবিধা পাবেন। এই চ্যাটে মেসেজ পাঠানোর সময় ব্যবহারকারীকে প্রথমেই একটি নির্ধারিত সময় ঠিক করে দিতে হবে। এই ঠিক করে দেওয়া সময়ের পরই মেসেজটি ডিলিট হয়ে যাবে।
তবে যারা এই সুবিধাকে কাজে লাগিয়ে কোনও ধরনের অনৈতিক কাজ করার চিন্তা করছেন তাদের সতর্ক করে দিয়েছে ভাইবার কর্তৃপক্ষ। কারণ মেসেজটির প্রাপক স্ক্রিনশট নিয়ে রাখতে পারেন যা একটি প্রমাণ হিসেবে কাজ করবে।
সিক্রেট চ্যাট সুবিধা ছাড়াও মেসেজিং অ্যাপটি আরও বেশ কয়েক ধরনের নতুন ফিচার নিয়ে এসেছে। এগুলো হলো- ই-কমার্স বাটন, পাবলিক অ্যাকাউন্টস, ওয়ান-টাচ ভিডিও কলিং ইত্যাদি। বর্তমানে বিশ্বব্যাপী ৮০০ মিলিয়নেরও বেশি মানুষ ভাইবার ব্যবহার করছে। তবে এর মধ্যে ঠিক কতজন সক্রিয় ব্যবহারকারী রয়েছেন সে সম্পর্কিত কোনও তথ্য জানা যায়নি।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া
/এইচএএইচ/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

IPDC  ad on bangla Tribune
টপ