ডিজিটাল ওয়ার্ল্ডে যোগ দিতে বিশ্বকে আহ্বান

Send
টেক ডেস্ক
প্রকাশিত : ১৯:১০, সেপ্টেম্বর ১২, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৯:১০, সেপ্টেম্বর ১২, ২০১৭

এই অনুষ্ঠান থেকে আহ্বান জানানো হয়আগামী ডিসেম্বরে অনুষ্ঠিতব্য ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭ -এ সংশ্লিষ্ট দেশের তথ্যপ্রযুক্তি মন্ত্রী এবং প্রতিষ্ঠিত তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের অংশগ্রহণ নিশ্চিত করতে বাংলাদেশে নিযুক্ত শীর্ষস্থানীয় কূটনীতিকদের প্রতি সহযোগিতার আহবান জানালেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সোমবার রাতে দুই প্রতিমন্ত্রী রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আয়োজিত অ্যাম্বাসেডরস নাইটে এই আহ্বান জানান।

আইসিটি বিভাগ আয়োজিত অনুষ্ঠানে ১৭ দেশের রাষ্ট্রদূত, হাই কমিশনার ও চার্জ দ্য অফেয়ার্সসহ শীর্ষস্থানীয় কূটনীতিকরা অংশ নেন। কূটনীতিকরা এসময় তাঁদের আন্তরিক প্রয়াস ও সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
অনুষ্ঠানে নতুন নতুন সমস্যা মোকাবেলা ও বিশ্বব্যাপী ডিজিটাল পরিবর্তনের হুমকি মেকাবেলায় সমন্বিত প্রচেষ্টার গুরুত্ব এবং ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭ আয়োজনের প্রয়োজনীয়তা তুলে ধরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ‘ডিজিটাল ওয়ার্ল্ড এমন একটি প্ল্যাটফর্ম যেখানে সর্বোত্তম উপায়ে বিদ্যমান সমস্যা মোকাবেলায় পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কার্যকর উপায় খুঁজে বের করতে মিনিস্টেরিয়েল কনফারেন্স আয়োজন করা হয়।
শীর্ষ কূটনীতিকদের সামনে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সরকারের অর্জন তুলে ধরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশের বিবেচিত মূলভিত্তি অগ্রগতি ও আমাদের সক্ষমতা ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭ -এর মাধ্যমে আমরা বরাবরের মতোই তুলে ধরব।
সফল আয়োজনের লক্ষ্যে তিনি কূটনীতিকদের সহযোগিতা কামনা করে বলেন, ডিজিটাল বাংলাদেশের চমক দেখতে আমি আপনাদের আহ্বান জানাই। পাশাপাশি আপনাদের নিজ নিজ দেশের প্রযুক্তি প্রতিষ্ঠানের অংশগ্রহণও প্রত্যাশা করছি। অনুষ্ঠানে কূটনীতিকরা ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭ -এ তাদের নিজ নিজ দেশের তথ্যপ্রযুক্তি মন্ত্রী এবং শীর্ষস্থানীয় প্রযুক্তি ব্যক্তিত্ব ও প্রতিষ্ঠানের অংশগ্রহণ নিশ্চিত করতে সর্বাত্মক সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করেন।
ডিসেম্বরের ৬ তারিখ থেকে অনুষ্ঠিত হতে যাওয়া ৪ দিনব্যাপী ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭ হলো দেশের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি প্রদর্শনী। এই আয়োজনে তথ্যপ্রযুক্তি খাতের দেশি-বিদেশি উচ্চপদস্থ ব্যক্তিবর্গ, প্রতিষ্ঠান এবং বাংলাদেশ সরকারের সেবা প্রদানকারী বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও অফিস অংশ নেবে।

 

/এইচএএইচ/

লাইভ

টপ