ফেব্রুয়ারিতে সফটওয়্যার মেলা

Send
টেক রিপোর্ট
প্রকাশিত : ১৯:১৮, জানুয়ারি ২২, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৯:১৮, জানুয়ারি ২২, ২০১৮

সংবাদ সম্মেলনে জানানো হচ্ছে মেলার তথ্য‘ডিজাইনিং দ্য ফিউচার’ প্রতিপাদ্য নিয়ে আগামী ২২ থেকে ২৫ ফেব্রুয়ারি শুরু হতে যাচ্ছে চার দিনব্যাপী সফটওয়্যার মেলা। ‘বেসিস সফটএক্সপো ২০১৮’ শিরোনামের এই মেলা রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। সোমবার মেলার আয়োজক বেসিস এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায়।   
রাজধানীর কাওরান বাজারের বেসিস (বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস) মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, সহ-সভাপতি ফারহানা এ রহমান, বেসিস সফটএক্সপোর আহ্বায়ক ও বেসিস পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল, পরিচালক রিয়াদ এস এ হুসেন ও পরিচালক দেলোয়ার হোসেন ফারুক।
অনুষ্ঠানে জানানো হয়, তথ্যপ্রযুক্তির বৃহত্তম প্রদর্শনী সফটএক্সপোতে এবার প্রায় ২০০ দেশি-বিদেশি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের জন্য পণ্য ও সেবা প্রদর্শনের সুযোগ থাকছে।
এবারের প্রদর্শনী এলাকাকে ৫ ভাগে ভাগ করা হয়েছে। এরমধ্যে রয়েছে সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোন এবং ক্লাউড কম্পিউটিং জোন। থাকবে তিন শতাধিক প্রযুক্তিবিষয়ক সেমিনার।
সৈয়দ আলমাস কবীর বলেন, দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সম্প্রসারণে এই এক্সপোর আয়োজন করা হয়। দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরিই এ মেলার লক্ষ্য। 

/এইচএএইচ/

লাইভ

টপ