দক্ষ জনবল তৈরিতে অ্যাপটেক এডিএনের যৌথ উদ্যোগ

Send
রুশো রহমান
প্রকাশিত : ২০:৪১, ফেব্রুয়ারি ১২, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২০:৪১, ফেব্রুয়ারি ১২, ২০১৮

অনুষ্ঠানে অতিথিরাবাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ এবং এর জনগোষ্ঠী মেধাবী। এই মেধাবী জনগোষ্ঠীকে দক্ষ এবং যোগ্য করে তুলতে প্রয়োজন আধুনিক শিক্ষা ও প্রশিক্ষণ। সঠিক প্রশিক্ষণ পেলে এদেশের তরুণরা বিশ্ব বাজারে নিজেদের যোগ্যতা প্রমাণ করতে সক্ষম হবে। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে অ্যাপটেক ও এডিএন এডু সার্ভিস আয়োজিত অ্যাপটেক শিক্ষা প্রশিক্ষণ সেবা পণ্যের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব মন্তব্য করেন। 
অনুষ্ঠানের মধ্যে দিয়ে অ্যাপটেক কম্পিউটার এডুকেশন, এরিনা মাল্টিমিডিয়া, অ্যাপটেক হার্ডওয়্যার অ্যান্ড নেটওয়ার্ক একাডেমি ও অ্যাপটেক ইংলিশ লার্নিং একাডেমির কার্যক্রম শুরু হয়। এ উপলক্ষে সোমবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে এক অনুষ্ঠানের আয়োজন করে এডিএন এডু সার্ভিসেস। এডিএন এডু সার্ভিসেসের ব্যবস্থাপনা পরিচালক তপন কান্তি সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাপ্রতিমন্ত্রী কাজি কেরামত আলী।
প্রধান অতিথি বলেন, শিগরিই বাংলাদেশ একটি ডিজিটাল ও উন্নয়নশীল দেশ হিসেবে রুপান্তর হবে। এই ডিজিটাল রূপান্তরের সম্ভাবনার সুফল অর্জনে প্রয়োজন দক্ষ জনবল। ডিজিটাল হওয়ার পুরোপুর সুবিধা নিতে শিক্ষিত এবং জনবলকে আরও সুশিক্ষিত ও দক্ষ করে তুলতে হবে। এ বিষয়ে বাংলাদেশ সরকার নিবিড়ভাবে কাজ করবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ সচিব জনাব শ্যাম সুন্দর শিকদার, তথ্য মন্ত্রণালয়ের সচিব জনাব নাসির উদ্দিন আহমেদ, এটুআই প্রকল্প পরিচালক জনাব কবির বিন আনোয়ার, বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম (সচিব), অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহা, আইডিয়া প্রকল্পের জ্যেষ্ঠ উপদেষ্টা হারুনুর রশিদ-সহ আরও অনেকে।

/এইচএএইচ/

লাইভ

টপ