ছোট হয়ে আসছে অ্যাংরি বার্ডস

Send
সাদিয়া ইসলাম
প্রকাশিত : ২০:৫৩, মার্চ ০৬, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২০:৫৩, মার্চ ০৬, ২০১৮

অ্যাংরি বার্ডস গেমছোট হয়ে আসছে অ্যাংরি বার্ডস। তার লক্ষণও স্পষ্ট হতে শুরু করেছে। জনপ্রিয় গেম গেম অ্যাংরি বার্ডসের নির্মাতা প্রতিষ্ঠান রোভিওর লন্ডনে থাকা স্টুডিও বন্ধ করে দেওয়া হয়েছে। মুনাফা কমে যেতে পারে এমন আশঙ্কায় এটা বন্ধ করে দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ফলে ছোট হতে শুরু করেছে অ্যাংরি বার্ডসের জগত।
রোভিওর হেড অব গেম উইলহেলম তাহাথ ইতিমধ্যে পদত্যাগ করেছেন। বর্তমানে তার দায়িত্ব পালন করছে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কাতি লেভরান্তা।
ফিনল্যান্ডের এই গেম নির্মাতা প্রতিষ্ঠানটি বেশ সংকটপূর্ণ অবস্থায় রয়েছে। বিভিন্ন হিসাব বলছে, এ বছর তাদের মুনাফার পরিমাণ ৪০ শতাংশ পর্যন্ত কমে যেতে পারে। এ অবস্থার জন্য তারা তীব্র প্রতিযোগিতা এবং বিপণন খরচ বেড়ে যাওয়াকে দায়ী করছেন।
রোভিওর লন্ডন স্টুডিও চালু করা হয় ২০১৭ সালে। ওই বছরের নভেম্বর মাসে এর শেয়ার জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়। শুরুতে ভালো চললেও চলতি বছরের ফেব্রুয়ারিতে মুনাফা কমে যাওয়ার ইঙ্গিত আসে। ফলে এর শেয়ারের দাম ৫০ শতাংশ কমে যায়।

লন্ডন স্টুডিও বন্ধ করার পর রোভিও জানিয়েছে, তারা এখন ফিনল্যান্ড ও সুইডেনের স্টুডিওগুলোতে বেশি নজর দিতে চায়।

২০০৯ সালে অ্যাংরি বার্ডস বাজারে অবমুক্ত করার পরে প্রচুর মুনাফা লাভ করে রোভিও। তবে ২০১৫ সালে প্রতিষ্ঠানটি ব্যাপক ক্ষতির সম্মুখীন হয় এবং তাদের এক-তৃতীয়াংশ কর্মীকে ছাটাই করে।

সূত্র: বিবিসি

/এইচএএইচ/

লাইভ

টপ