পরিবর্তন আসছে জি-মেইলে

Send
দায়িদ হাসান মিলন
প্রকাশিত : ২০:৫১, এপ্রিল ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২০:৫১, এপ্রিল ১৩, ২০১৮

জিমেইলজি-মেইলে পরিবর্তন আনার পরিকল্পনা করছে গুগল। ওয়েবে সেবাটির যে পরিবর্তন আসবে তা ইতিমধ্যে প্রকাশ হয়েছে। জি-স্যুট অ্যাকাউন্ট কর্তৃপক্ষের কাছে গুগলের পাঠানো এক ই-মেইলের মাধ্যমে এটা প্রকাশিত হয়।
জানা গেছে, জি-মেইলের কনজিউমার ভার্সনেও এসব পরিবর্তন দেখা যাবে। এই পরিবর্তনের ফলে ব্যবহারকারীরা অনেক সুবিধা পাবেন। এর মধ্যে কয়েকটি হলো-
১. জি-মেইলে থেকেই বিভিন্ন অ্যাপে প্রবেশ করতে পারবেন ব্যবহারকারীরা। বর্তমানে মেইলে থাকাকালীন অন্য কোনও অ্যাপ ব্যবহার করা যায় না। কিন্তু পরিবর্তনের ফলে জি-মেইল থেকে বের না হয়েও সহজেই অন্য অ্যাপে প্রবেশ করা যাবে।
২. মেইলের রিপ্লাই বা উত্তরের জন্য অনেক টেক্সট আর টাইপ করতে হবে না। গুগলের এই পরিবর্তনের ফলে নির্দিষ্ট কিছু টেক্সট আগে থেকেই টাইপ করা থাকবে ( যেমন- থ্যাঙ্ক ইউ, লেটস গো কিংবা এ ধরনের আরও শব্দ সমষ্টি )। প্রয়োজনের সময় এগুলো সিলেক্ট করে অল্প সময়ের মধ্যেই উত্তর দেওয়া সম্ভব হবে।
৩. অবশেষে ওয়েব ব্যবহারকারীদের জন্য অফলাইন জি-মেইল সুবিধা আনতে যাচ্ছে গুগল। এ ফিচারটি চলতি বছরের জুনের মধ্যে নিয়ে আসা হবে বলে ধারণা করা হচ্ছে। অফলাইন জি-মেইল সম্পর্কে প্রতিষ্ঠানটি বিস্তারিত জানাবে মে মাসে তাদের আইও কনফারেন্সে।

সূত্র: গেজেটস নাউ

/এইচএএইচ/

লাইভ

টপ