বিডিজবস পেলো নতুন বিনিয়োগ

Send
টেক রিপোর্ট
প্রকাশিত : ২০:৫১, মে ১৭, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২০:৫১, মে ১৭, ২০১৮

বিডিজবসচাকরিবিষয়ক পোর্টাল বিডিজবস ডট কমে নতুন করে বিনিয়োগ করেছে অস্ট্রেলিয়াভিত্তিক কোম্পানি সিক (এসইইকে) ইন্টারন্যাশনাল। এর আগে ২০১৪ সালে প্রতিষ্ঠানটি বিডিজবসের ২৫ ভাগ শেয়ার অধিগ্রহণ করেছিল। গত এপ্রিলে বিডিজবসে নতুন করে ১০ ভাগ শেয়ার অধিগ্রহণ করে কোম্পানিটি। এই বিনিয়োগের ফলে সিক ইন্টারন্যাশনাল এখন বিডিজবস ডট কমের ৩৫ ভাগ মালিকানা পেলো। বিডিজবস জানিয়েছে, ২০১৪ সালে কোম্পানিটি যে মূল্যে শেয়ার কিনেছিল, এবার তার প্রায় দ্বিগুণ মূল্যে শেয়ার কিনেছে। নতুন এই লেনদেনে বিডিজবসের মূল্য ধরা হয়েছে প্রায় ৩০০ কোটি টাকা।
অস্ট্রেলিয়াভিত্তিক সিক ইন্টারন্যাশনাল বর্তমানে পৃথিবীতে সবচেয়ে বেশি সংখ্যক দেশে চাকরির পোর্টাল পরিচালনা করে। এটি অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, চীন, মেক্সিকো, ব্রাজিল, সিঙ্গাপুর, থাইল্যান্ড, মালয়েশিয়াসহ ৩০টির বেশি দেশের প্রধান জব পোর্টালগুলো পরিচালনা করে। সিক অস্ট্রেলিয়ার শেয়ার মার্কেটে তালিকাভুক্ত প্রধান কোম্পানিগুলোর একটি।
বিডিজবসের উদ্যোক্তা ও প্রধান নির্বাহী ফাহিম মাসরুর বলেন, সিক-এর মতো গ্লোবাল কোম্পানি বিডিজবসে নতুন বিনিয়োগের মাধ্যমে এটি প্রমাণ হয়েছে বিদেশি বিনিয়োগকারীরা বাংলাদেশে এসে ভালো ব্যবসা করতে পারে। নতুন এই বিনিয়োগে কোম্পানি আরও সফলভাবে দেশে কর্মসংস্থান বৃদ্ধিতে ভূমিকা রাখবে।
প্রসঙ্গত, গত ১০ বছরে বিডিজবসের মাধ্যমে ১০ লাখের বেশি চাকরি প্রার্থীতাদের পছন্দের চাকরি পেয়েছে।  

/এইচএএইচ/

লাইভ

টপ