নতুন ডিভাইস, ছাড়, উপহারের স্মার্টফোন মেলা

Send
টেক রিপোর্ট
প্রকাশিত : ১৭:৫৫, জুলাই ১০, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৭:৫৫, জুলাই ১০, ২০১৮

স্মার্টফোন মেলা উপলক্ষে সংবাদ সম্মেলনব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার উপহার দিতে রাজধানীতে শুরু হচ্ছে তিন দিনের মেলা। ১২ থেকে ১৪ জুলাই বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বসছে স্মার্টফোন ও ট্যাবের মেলা।

বৃহস্পতিবার সকালে মেলা শুরু হলেও আনুষ্ঠানিক উদ্বোধন হবে বিকেলে। জানা গেছে, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে মেলা উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। মেলার পৃষ্ঠপোষকতাকারী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিরা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। তারা মেলাকে কেন্দ্র করে তাদের পরিকল্পনার কথা জানান।   

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাবে। ইতিমধ্যে স্যামসাং, টেকনো, সিম্ফনি, উই, হুয়াওয়ে, নকিয়া, অপো, ভিভো, লাভা, উইনম্যাক্স, লেনেভো, উইমিডিজি, সোলার ইলেক্ট্রো বাংলাদেশ লিমিটেডসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করবে। বেশ কিছু মডেলের স্মার্টফোন অবমুক্ত করা হবে মেলায়। পাওয়া যাবে মোবাইলের এক্সেসরিজও।

মেলার আয়োজক এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারবেন।

স্যামসাং মোবাইল মেলা উপলক্ষে ঘোষণা করেছে বিভিন্ন অফার। স্যামসাং মোবাইল এক্সেসরিজও অবমুক্ত করবে। টেকনো মোবাইল ক্যাশব্যাক, ছাড়সহ নানা অফার নিয়ে আসছে। দুটি মডেলের স্মার্টফোনও অবমুক্ত করবে টেকনো।

সিম্ফনি জানিয়েছে, মেলায় তাদের সব মোবাইলে থাকছে ৫ শতাংশ ছাড়। হুয়াওয়ে স্মার্টফোনে ৭ থেকে ২৩ ও ট্যাবে ৭ থেকে ৪৩ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছে। মেলায় দশনার্থীদের জন্য বিশেষ আয়োজন থাকবে ভিভোর পক্ষ থেকে। থাকবে উপহার। ফোন কিনলেও উপহার পাওয়া যাবে।

মেলায় ১২টি প্যাভিলিয়ন ও ১২টি স্টল থাকছে। মূল্যছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‌্যাফেল ড্র, সেলফি প্রতিযোগিতার ব্যবস্থা রাখছে ব্র্যান্ডগুলো। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।

/এইচএএইচ/

লাইভ

টপ