প্রোগ্রামিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন শাহজালাল বিশ্ববিদ্যালয়

Send
টেক রিপোর্ট
প্রকাশিত : ১৮:৫৫, নভেম্বর ১১, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৮:৫৫, নভেম্বর ১১, ২০১৮

প্রতিযোগিতার বিজয়ীদের সঙ্গে অতিথিরাড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজিত এশিয়া অঞ্চলের (ঢাকা সাইট) আন্তর্জাতিক মর্যাদাপূর্ণ প্রোগ্রামিং প্রতিযোগিতা এসিএম-আইসিপিসিতে (ইন্টারন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট ২০১৮) চ্যাম্পিয়ন হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেসসিফ্রেডর দল। প্রথম রানার আপ ও দ্বিতীয় রানার আপ হয়েছে যথাক্রমে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ব্লাড হাউন্ড দল ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইপাইন ফ্রাইন দল।
আর মেয়েদের মধ্যে সেরা দল হওয়ার গৌরব অর্জন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির হিউরোস্টিক দল। ১০ নভেম্বর শনিবার আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের স্বাধীনতা মিলনায়তনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের ১০১টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন আইটি ইন্সটিটিউটের ২৯৮টি দল (প্রতি দলে ৩ জন প্রতিযোগী) অংশ নেয়। এছাড়া নেপাল থেকে তিনটি দল এবারের প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। প্রতিযোগিতার সেরা ২টি দল আগামী ৩১ মার্চ -৫ এপ্রিল পর্তুগালের ইউনিভার্সিটি অব পোর্টোতে ওয়ার্ল্ড ফাইনালারের মূলপর্বে অংশ নেওয়ার সুযোগ পাবে।
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আইসটি বিভাগ ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সহযোগিতায় এবং এডিএন এডু সার্ভিসেস ও এসএসএল ওয়্যারলেস, বাংলাদেশ কম্পিউটার সোসাইটি ও ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টা’র সহ-পৃষ্ঠপোষকতায় বাংলাদেশে এ মেগা ইভেন্ট আয়োজন করা হয়। 
সকালে প্রধান অতিথি হিসাবে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী

বেলা ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা পাঁচ ঘণ্টা এ প্রোগ্রামিং প্রতিযোগিতা চলে। 

/এইচএএইচ/

লাইভ

টপ