চালু হয়েছে স্কাইপ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৩১, নভেম্বর ২০, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৯:৩৪, নভেম্বর ২০, ২০১৮

স্কাইপ-এর লোগোদেশে স্কাইপ খুলে দেওয়া হয়েছে। মঙ্গলবার (২০ নভেম্বর) বিকালে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সিস্টেম ও সার্ভিস বিভাগ থেকে ইন্টারনেটভিত্তিক এই যোগাযোগমাধ্যম খুলে দিতে দেশের আইআইজিগুলোর (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) কাছে চিঠি পাঠানো হয়।
ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) সাধারণ সম্পাদক ইমদাদুল হক বাংলা ট্রিবিউনকে বলেন, আজ (মঙ্গলবার) বিকাল ৪টা ২৫ মিনিটে আমরা মেইল পেয়েছি। তারপরই স্কাইপ খুলে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়।’
প্রসঙ্গত, সোমবার (১৯ নভেম্বর) দেশে স্কাইপ সেবা বন্ধ হয়ে যায়। বিটিআরসি সেবাটি বন্ধের নির্দেশ দেয় বলে একটি সূত্র জানায়। নাম প্রকাশে অনিচ্ছুক একটি আইআইজি’র শীর্ষ কর্মকর্তা বিটিআরসি’র নির্দেশে স্কাইপ বন্ধের বিষয়টি বাংলা ট্রিবিউটনকে জানিয়েছিলেন।
সূত্রটি জানিয়েছিল, সোমবার (১৯ নভেম্বর) রাতে বিটিআরসি’র সিমেস্টম ও সার্ভিস বিভাগ থেকে দেশের সব আইআইজিকে (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) স্কাইপ বন্ধের নির্দেশ দেওয়া হয়। তবে স্কাইপ বন্ধের নির্দেশ দেওয়ার অভিযোগ স্বীকার করেনি বিটিআরসি। রাষ্ট্রীয় প্রতিষ্ঠানটি জানায়, কারিগরি ত্রুটির কারণে স্কাইপ -এর সমস্যা হতে পারে।
এ প্রসঙ্গে বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া উইং) জাকির হোসেন খান সোমবার বাংলা ট্রিবিউটনকে বলেছিলেন, ‘সোশ্যাল মিডিয়া বন্ধ করার জন্য বিটিআরসি থেকে কাউকে কোনও নির্দেশনা দেওয়া হয়নি। আমরা বিভিন্ন গণমাধ্যমে জানতে পারলাম যে, স্কাইপ বন্ধ হয়েছে। আসলে এটি বন্ধ হয়নি। কারিগরি ত্রুটির কারণে এ রকম সমস্যা হতে পারে।’

আরও পড়ুন: দেশে স্কাইপ বন্ধ

/এইচএএইচ/ওআর/

লাইভ

টপ