‘হাইড রিপ্লাই’ ফিচার আনছে টুইটার

Send
তাহসিনা হাসান
প্রকাশিত : ১৯:০৪, মার্চ ০৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:০৪, মার্চ ০৪, ২০১৯

টুইটারব্যবহারকারীদের কাছে আরও বেশি নিয়ন্ত্রণ দিতে ‘হাইড রিপ্লাই’ ফিচার আনছে টুইটার। এর মাধ্যমে অপ্রয়োজনীয় কথোপথন গোপন করা যাবে। ভারতের প্রযুক্তিভিত্তিক গণমাধ্যম গেজেটস নাউ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
এ সম্পর্কে টুইটারের পণ্য ব্যবস্থাপক মিশেল ইয়াসমিন হক বলেন, টুইটারের মাধ্যমে যারা মজার কথোপকথনে যুক্ত থাকেন তাদের ওই কার্যক্রম আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। এসব কমেন্টে সুস্থ ধারা বজায় রাখতে ব্যবহারকারীদের কাছে আরও কিছুটা নিয়ন্ত্রণ ক্ষমতা দেওয়া হবে।
অবশ্য হাইড রিপ্লাই ব্যবহার করে স্থায়ীভাবে রিপ্লাই গোপন করা যাবে না। তবে এই ফিচারটি ব্যবহার করলে ওই নির্দিষ্ট কমেন্ট সহজেই কারও চোখে পড়বে না। অর্থাৎ কোনও ব্যবহারকারীর টুইটের মান যেন বাজে কমেন্টের জন্য নষ্ট না হয় সেজন্য এই ব্যবস্থা নিচ্ছে কর্তৃপক্ষ।
মিশেল ইয়াসমিন হক বলেন, হাইড রিপ্লাই ফিচারের সাহায্যে একজন গ্রাহক তার অপছন্দের রিপ্লাই গোপন করতে পারবেন। গোপন করা এসব রিপ্লাই একটি অপশনের সাহায্যে অন্যরা দেখতে পাবেন। এছাড়া অন্য কোনও উপায়ে এগুলো দেখা যাবে না।
আগামী কয়েক মাসের মধ্যে এই ফিচার পরীক্ষামূলকভাবে চালু হবে। এতে সফলতা পাওয়া গেলে আনুষ্ঠানিকভাবে ফিচারটি আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

 

/এইচএএইচ/

লাইভ

টপ