শেষ হলো শি রকার্স মাই ইও উইমেন সামিট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:২৩, মার্চ ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৩৩, মার্চ ১১, ২০১৯





স্থাপনা ও অফিস পরিদর্শন, গোল টেবিল বৈঠক ও সোশ্যাল গেট-টুগেদারের মধ্য দিয়ে সোমবার (১১ মার্চ) শেষ হলো শি রকার্স মাই ইও উইমেন সামিটের দ্বিতীয় দিন। আর এরই মধ্য দিয়ে পর্দা নামলো শি রকার্স মাই ইও উইমেন সামিট ও এসডিজি অ্যাওয়ার্ডস-২০১৯ আয়োজনের। রাজধানীর হোটেল র্যা ডিসন ব্লুতে দুই দিনের এই সম্মেলন শুরু হয়েছিল গতকাল রবিবার (১০ মার্চ)।
সম্মেলনের দ্বিতীয় দিনটি ছিল একেবারে অনানুষ্ঠানিক। উত্তরার বাইত উর রউফ মসজিদ ও ল্যাব এইড হাসপাতাল পরিদর্শন করেন আগত অতিথিরা। ডেইলি স্টার সেন্টারে ছিল ‘অ্যাচিভিং সাসটেইনেবল ডেভেলপমেন্ট থ্রু এন্ট্রাপ্রেনারশিপ অ্যান্ড ইনোভেশন’ শীর্ষক আয়োজন। এই আয়োজন ছিল বিশেষভাবে ইও-দের (এন্ট্রাপ্রেনারস অরগানাইজেশন) নেটওয়ার্কিংয়ে জন্য।
সন্ধ্যায় রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে ‘ইভিনিং স্যোশাল’ অনুষ্ঠানের মাধ্যমে পর্দা নামে এই আয়োজনের। ওই অনুষ্ঠানে দেশ বিদেশের ইও-রা একত্রিত হন। সম্মেলন উপলক্ষে দেশে আগত ইও গ্লোবালের চেয়ার রোজমেরি বুবু অ্যান্ড্রেস ছিলেন অনুষ্ঠানের মধ্যমণি।
মূলত গ্লোবাল চেয়ারের সঙ্গে আইডিয়া, ভিউজ এবং নলেজ শেয়ারের জন্যই ছিল এই আয়োজন বলে জানান ইও বাংলাদেশ চ্যাপ্টারের ব্যবস্থাপক ফারহানা সুলতানা। তিনি জানান, বাংলাদেশে ইও–এর সদস্য সংখ্যা ২৯ জন। এর মধ্যে নারী ইও-এর সংখ্যা ৬ জন।
প্রসঙ্গত, উদ্যোক্তাদের বৈশ্বিক সংগঠন ‘ইও’ (এন্ট্রাপ্রেনার’স অরগানাইজেশন)। এর বৈশ্বিক নাম ‘ইও গ্লোবাল’। বাংলাদেশ এর সদস্য হয়েছে ২০১৬ সালে। বাংলাদেশে ‘ইও বাংলাদেশ চ্যাপ্টার’ নামে পরিচিত এই সংগঠন

এ সামিটের মিডিয়া পার্টনার ছিল ঢাকা ট্রিবিউন ও বাংলা ট্রিবিউন।



/এইচএএইচ/এইচআই/

লাইভ

টপ