স্যামসাংয়ের চেয়ে মটোরোলার স্মার্টফোন এগিয়ে যেখানে

Send
আসির আহবাব নির্ঝর
প্রকাশিত : ২০:১৫, মার্চ ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১৫, মার্চ ১২, ২০১৯

মটোরোলার ফোনটি হবে এমনইভাঁজযোগ্য স্মার্টফোন আনার ঘোষণা দিয়েছে স্যামসাং, হুয়াওয়ে, শাওমি ও মটোরোলা। সর্বশেষ মটোরোলা এ ধরনের ফোন আনার ঘোষণা দেয়। এ কারণে তাদের ভাঁজযোগ্য স্মার্টফোন নিয়েই এখন আলোচনা চলছে।
মটোরোলার ভাঁজযোগ্য স্মার্টফোনটি দেখতে হবে প্রতিষ্ঠানটির একসময়ের সবচেয়ে জনপ্রিয় ফোন রেজর ভি-থ্রি ফোনের মতো। রেজর ভি-থ্রি ২০০৪ সালে বাজারে আসে। এরপরই ব্যাপক জনপ্রিয়তা পায় ফোনটি। এবার ওই ফোনের মতোই ভাঁজযোগ্য স্মার্টফোন তৈরি করবে লেনোভোর মালিকানাধীন প্রতিষ্ঠানটি। নতুন এই স্মার্টফোনের নাম হবে রেজর ভি-ফোর।
বেশ কয়েকটি প্রতিষ্ঠান ভাঁজযোগ্য স্মার্টফোন তৈরির দৌড়ে থাকায় আলোচনা হচ্ছে কার ফোনটি সবচেয়ে ভালো হবে। এ নিয়ে সম্প্রতি মটোরোলার সঙ্গে স্যামসাংয়ের একটি তুলনা প্রকাশ করেছে মার্কিন বিজনেস ম্যাগাজিন ফোর্বস।
ম্যাগাজিনটি জানায়, মটোরোলার ভাঁজযোগ্য বাইরের দিকে ছোট আকারের একটি ডিসপ্লে থাকবে। এটাকে সেকেন্ড ডিসপ্লে নামে ডাকা হচ্ছে। আর এই ক্ষেত্রটিতেই পিছিয়ে আছে স্যামসাং। কারণ, স্যামসাংয়ের এমন কোনও ডিসপ্লে থাকবে না।
মটোরোলার সেকেন্ড ডিসপ্লে দিয়ে গুরুত্বপূর্ণ কিছু কাজ করতে পারবেন গ্রাহকরা। যেমন- কেউ কল দিলে, মেসেজ পাঠালে কিংবা অন্যকোনও নোটিফিকেশন এই ডিসপ্লেতেই দেখা যাবে। অবশ্য এ কারণে মটোরোলার ভাঁজযোগ্য স্মার্টফোনের চার্জ দ্রুত শেষ হতে পারে বলে ধারণা করছেন প্রযুক্তি বিশ্লেষকরা।
সূত্র: ফোর্বস 

/এইচএএইচ/

লাইভ

টপ