ইনবক্স বন্ধ করছে গুগল

Send
আসির আহবাব নির্ঝর
প্রকাশিত : ২০:৫৫, মার্চ ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৫৫, মার্চ ২০, ২০১৯

অ্যাপটি আর থাকছে নাগুগল এর আগেও জনপ্রিয় ই-মেইল অ্যাপ ‘ইনবক্স’ বন্ধের ঘোষণা দিয়েছিল। এবার ইনবক্স বন্ধের নির্দিষ্ট সময় ঘোষণা করলো। গুগল জানিয়েছে, এপ্রিলের ২ তারিখ অ্যাপটি বন্ধ করে দেবে তারা।
গেজেটস নাউয়ের প্রতিবেদনে বলা হয়, ইনবক্স বন্ধের বিষয়ে ব্যবহারকারীদের নোটিফিকেশন পাঠিয়েছে গুগল। ওই নোটিফিকেশনে জানানো হয়, এখন থেকে ১৫ দিন পর জি-মেইলের ইনবক্স অ্যাপ সেবা বন্ধ হয়ে যাবে।
ইনবক্স অ্যাপের সঙ্গে একই দিনে বন্ধ হবে গুগলের সামাজিক যোগাযোগ মাধ্যম গুগল প্লাস। এটা বন্ধের ঘোষণাও অনেক আগে দিয়ে রেখেছে সার্চ জায়ান্ট প্রতিষ্ঠানটি। ব্যবহারকারীদের নিরাপত্তাজনিত কারণে গুগল প্লাস বন্ধ করা হচ্ছে।
ইনবক্স অ্যাপ বন্ধের বিষয়ে এর আগে গুগল জানিয়েছিল, মার্চের শেষের দিকে সেবাটি বন্ধ করা হবে। শেষ পর্যন্ত কয়েকদিন পিছিয়ে অ্যাপটি বন্ধ করার তারিখ এপ্রিলের ২ তারিখে নেওয়া হয়েছে।
ইনবক্স অ্যাপ বন্ধ হয়ে গেলে ব্যবহারকারীরা স্বাভাবিকভাবেই কিছু সুবিধা থেকে বঞ্চিত হবেন। এ সম্পর্কে গুগল জানায়, ইনবক্স অ্যাপের কিছু সুবিধা পর্যায়ক্রমে জি-মেইলে যুক্ত করা হবে। যদিও ঠিক কবে থেকে প্রক্রিয়াটি শুরু হবে সে সম্পর্কে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

 

/এইচএএইচ/

লাইভ

টপ