নেটফ্লিক্সকে টেক্কা দিতে আসছে ডিজনি প্লাস

Send
ইমদাদুল হক
প্রকাশিত : ২০:৩০, এপ্রিল ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৩০, এপ্রিল ১১, ২০১৯

ডিজনি প্লাসের লোগোএবার খর্ব হতে যাচ্ছে নেটফ্লিক্সের একক আধিপত্য। চ্যালেঞ্জ জানিয়ে  বৃহস্পতিবার থেকে ডিজিটাল দুনিয়ায় ভিডিও স্ট্রিমিং সেবায় যাচ্ছে ভিডিও নির্মাতা প্রতিষ্ঠান ডিজনি। বিজ্ঞাপন যন্ত্রণামুক্ত এই অনলাইন ভিডিও স্ট্রিমিং চ্যানেলের নাম দেওয়া হয়েছে ডিজনি প্লাস। ডিজনি ফিল্মস ও টিভি শো ছাড়াও এতে থাকছে মার্ভেল টিভি শো সুপার হিরো, গ্যালাক্সির স্টার ওয়ার্স, পিক্সার এনিমেশনের তৈরি টয় স্টোরি এবং ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেল।
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় স্থাপিত ওয়াল স্ট্রিটের বারব্যাংক হেডকোয়ার্টার থেকে এই সম্প্রচার কার্যক্রম পরিচালনা করতে যাচ্ছে ডিজনি।
বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ক্যাবল টেলিভিশন থেকে স্ট্রিমিং মাধ্যমে নেতৃত্ব দিতে নিজেদের প্রয়োজনীয় রূপান্তরের চেষ্টা করছে বিনোদন জগতে জনপ্রিয় ডিজনি। গত ফেব্রুয়ারিতে ভিডিও স্ট্রিমিং চালু করা একক প্রাধান্য বলে জানিয়েছিলেন ডিজনির প্রধান নির্বাহী বব এগার। ইএসপিএন স্পোর্টস নেটওয়ার্ক এবং অন্যান্য চ্যানেলের অনলাইন স্ট্রিমিং সেবা সাড়া ফেলা এবং নেটফ্লিক্স ইনকরপোরেশনের উত্থানকে আমলে নিয়েই এবার অনলাইন স্ট্রিমিংয়ে রুপান্তর হচ্ছে ডিজনি। এক যুগ আগে স্ট্রিমিং সেবা চালু করার পর থেকেই বিশ্ব জুড়ে ইতিমধ্যে ১৩৯ মিলিয়ন গ্রাহকও সংগ্রহ করেছে প্রতিষ্ঠানটি।   
দর্শকরা যখন পছন্দের অনুষ্ঠানের জন্য মাসিক খরচে ডিজিটালমুখী হচ্ছে তখন এই পথে হাঁটতে যাচ্ছে মাউস হাউসও। আইফোন নির্মাতা অ্যাপল, এটিঅ্যান্ডটির ওয়ার্নার মিডিয়া এবং আরও বেশ কয়েকটি নতুন স্ট্রিমিং সেবা যোগ দিতে যাচ্ছে এই অনলাইন সেবায়।
জানা গেছে, ডিজনি প্লাস অ্যাপে জিনির ক্লাসিক মুভিও দেখানো হবে। এতে থাকবে এক্সক্লুসিভ অনুষ্ঠান।এছাড়া লেডি অ্যান্ড দ্য ট্রাম্প নতুন করে তৈরি করা হচ্ছে ডিজনি প্লাসে দেখানোর জন্য।

/এইচএএইচ/

লাইভ

টপ