পাঁচ বছরে ফাইভ-জি গ্রাহক হবে ২৮০ কোটি

Send
আসির আহবাব নির্ঝর
প্রকাশিত : ২০:৫৩, এপ্রিল ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৫৩, এপ্রিল ১৭, ২০১৯

ফাইভ-জির ব্যবহারপাঁচ বছরে ফাইভ-জি গ্রাহক ২৮০ কোটি ছাড়িয়ে যাবে বলে জানিয়েছে হুয়াওয়ে। চীনের এই প্রযুক্তি প্রতিষ্ঠানটি তাদের পূর্বাভাসে বলছে, ২০২৫ সালে বিশ্বের মোট ফাইভ-জি গ্রাহক হবে ২৮০ কোটিরও বেশি।

ভারতের প্রযুক্তিবিষয়ক গণমাধ্যম গেজেটস নাউ জানিয়েছে, গত মঙ্গলবার ফাইভ-জি বাজার নিয়ে বিস্তারিত তুলে ধরেছে হুয়াওয়ে। সেখানে বলা হয়, ২০২৫ সালের মধ্যে বৈশ্বিক ইন্টারনেট কাভারেজের ৫৮ শতাংশ হবে ফাইভ-জি। এ সম্পর্কে হুয়াওয়ে টেকনোলজির ডেপুটি চেয়ারম্যান কেন হু বলেন, ২০২৫ সালে ফাইভজি গ্রাহকের সংখ্যা ২৮০ কোটিতে পৌঁছবে। বিশাল সংখ্যক এই গ্রাহককে উপযুক্ত সেবা দিতে এই সময়ের মধ্যে ৬৫ লাখ বেজ স্টেশন তৈরি করা হবে।

তিনি আরও বলেন, বিশ্বজুড়ে ফাইভ-জি সেবা দিতে তৈরি আছে হুয়াওয়ে। এজন্য বিভিন্ন দেশে এরই মধ্যে কাজও শুরু করে দিয়েছে প্রতিষ্ঠানটি। কেন হু জানান, ফাইভ-জি প্রযুক্তি মানুষ গ্রহণ করবে। এমনকি আগের জেনারেশনগুলোর (থ্রিজি, ফোর-জি) চেয়েও দ্রুতগতিতে এই প্রযুক্তিকে স্বাগত জানিয়েছে গ্রাহকরা।

প্রসঙ্গত, বর্তমানে অল্প কিছু দেশে ফাইভজি চালু রয়েছে। ২০২০ সাল থেকে বিশ্বের অনেক দেশে এই প্রযুক্তি চালু হবে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

 

/এইচএএইচ/

লাইভ

টপ