মেসেজিং অ্যাপ ‘ডিরেক্ট’ বন্ধ করছে ইনস্টাগ্রাম

Send
আসির আহবাব নির্ঝর
প্রকাশিত : ১৭:২৪, মে ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:২৬, মে ১৮, ২০১৯

মেসেজিং অ্যাপ ‘ডিরেক্ট’ বন্ধ করছে ফেসবুকের মালিকানাধীন ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম। এই অ্যাপ ব্যবহার করে মূলত ইনস্টাগ্রামে মেসেজ আদান-প্রদান করা হতো। ধারণা করা হচ্ছে, ইনস্টাগ্রামে এখন সরাসরি মেসেজিংয়ের সুবিধা থাকায় ‘ডিরেক্ট’ বন্ধ করে দেওয়া হচ্ছে।

ভারতীয় প্রযুক্তিবিষয়ক গণমাধ্যম গেজেটস নাউ এক প্রতিবেদনে জানিয়েছে, আগামী কয়েক মাসের মধ্যে ‘ডিরেক্ট’ বন্ধ করে দেওয়া হবে। অবশ্য এতে গ্রাহকদের চিন্তিত না হওয়ারও পরামর্শ দেওয়া হয়েছে। কারণ, ডিরেক্টের সব মেসেজ স্বয়ংক্রিয়ভাবে ইনস্টাগ্রামে স্থানান্তরিত হবে।

ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ জানায়, সামনের দিনগুলোতে ডিরেক্ট অ্যাপে তারা আর কোনও ধরনের সাপোর্ট দেবে না। গ্রাহকদের কনভার্সেশনগুলো স্বয়ংক্রিয়ভাবে ইনস্টাগ্রামে চলে যাবে।

ইনস্টাগ্রামে মেসেজ আদান-প্রদানের জন্য ২০১৭ সালের ডিসেম্বরে প্রথম ‘ডিরেক্ট’ চালু হয়। এতে স্ন্যাপচ্যাটের মতো অনেক ফিল্টার আছে, যা ব্যবহার করে ইনস্টাগ্রাম গ্রাহকদের কাছে মেসেজ পাঠানো যায়।

অ্যাপটি প্রথমে ছয়টি দেশে চালু করা হয়। এগুলো হলো চিলি, ইসরায়েল, ইতালি, পর্তুগাল, তুরস্ক এবং উরুগুয়ে। পরে বিশ্বজুড়ে এটা চালুর কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি।

 

/এইচআই/

লাইভ

টপ