‘ভিউ অ্যাজ পাবলিক’ আবারও চালু করলো ফেসবুক

Send
মোখলেছুর রহমান
প্রকাশিত : ১৭:৩২, মে ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৩২, মে ২১, ২০১৯

ফেসবুকফেসবুক ভিউ অ্যাজ পাবলিক ফিচারটি আবারও চালু করেছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা যেন সহজেই নির্ধারণ করে দিতে পারেন যে তারা তাদের কোন কোন কনটেন্ট সবার জন্য উন্মুক্ত রাখতে চান। গত বছর বড় ধরনের সুরক্ষা ত্রুটি থাকায় ফিচারটি বন্ধ করে করে দিয়েছিল ফেসবুক।

এই ফিচারটি ফেসবুক ব্যবহারকারীদের বন্ধু নয় এমন মানুষদের প্রোফাইল দেখার সুযোগ করে দেয়। এছাড়া এর মাধ্যমে একজন ফেসবুক ব্যবহারকারী তার প্রোফাইলের কোন কোন তথ্য সর্বসাধারণের দেখার জন্য উন্মুক্ত রাখতে চান তা নির্ধারণ করতে পারেন।

সম্প্রতি ফেসবুক কর্তৃপক্ষ এক অফিসিাল টুইটে জানায়, আমরা আমাদের ব্যবহারকারীদের জন্য দুটি কার্যকরী আপডেট নিয়ে এসেছি। আপডেট দুটি হলো আমরা ভিউ অ্যাজ পাবলিক ফিচারটি ফিরিয়ে এনেছি এবং ব্যবহারকারীরা যেন সহজেই সরাসরি তাদের প্রোফাইল থেকে সর্বসাধারণের জন্য উন্মুক্ত কন্টেন্টগুলো সম্পাদনা করতে পারে সেজন্য এডিট পাবলিক ডিটেইলস বাটন যুক্ত করেছি।

গত সেপ্টেম্বরে ফেসবুকে নিরাপত্তা ত্রুটি দেখা দেওয়ায় ফিচারটির বন্ধ রাখে। মূলত সে সময় একজন হ্যাকার এই ফিচারটি ব্যবহার করে প্রায় ৫০ মিলিয়ন অ্যাকাউন্টের তথ্য চুরি করে। এই সমস্যার সমাধানের জন্য, ফেসবুককে তাদের ৯০ মিলিয়ন ব্যবহারকারীকে জোরপূর্বক তাদের অ্যাকাউন্টগুলোতে লগ আউট করে আবারও লগ ইন করতে বাধ্য করেছিল।

সূত্র: গেজেটস নাউ

/এইচএএইচ/

লাইভ

টপ