ক্যালেন্ডার অ্যাপে এলো ডার্ক মোড

Send
তাহসিনা হাসান
প্রকাশিত : ২১:০২, মে ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০২, মে ২১, ২০১৯

ডার্ক মোডঅ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য বহুল প্রতীক্ষিত ডার্ক মোড ফিচার চালু শুরু করেছে গুগল। এবার দুটি অ্যাপে এই সুবিধা চালু করলো এই টেক জায়ান্ট। অ্যাপ দুটি হলো- ক্যালেন্ডার ও কিপ।
ভারতীয় প্রযুক্তিবিষয়ক গণমাধ্যম গেজেটস নাউ এক প্রতিবেদনে জানিয়েছে, ক্যালেন্ডার ও কিপ অ্যাপ দুটিতে ডার্ক মোড সুবিধা পাবেন অ্যান্ড্রয়েড গ্রাহকরা। গুগল ইতিমধ্যে এই দুটি অ্যাপের ডার্ক মোডসহ কিছু স্ক্রিনশটও প্রদর্শন করেছে।
ক্যালেন্ডার অ্যাপে ডার্ক মোড কার্যকর করতে হলে ব্যবহারকারীদের প্রথমে সেটিংস অ্যাপে যেতে হবে। সেখান থেকে জেনারেল থিম অপশনে যেতে হবে এবং ডার্ক মোড সিলেক্ট করতে হবে। অন্যদিকে কিপ অ্যাপে এটা কার্যকর করা আরও সহজ। এজন্য সেটিংস অপশনে গিয়ে এনাবল ডার্ক মোড অপশনটি ক্লিক করলেই হবে।
ক্যালেন্ডারের অ্যাপে ডার্ক মোড পেতে হলে অ্যান্ড্রয়েড ভার্সনটি নুগাট বা তার ওপরের হতে হবে। আর আপনার এখানে যদি অ্যান্ড্রয়েড কিউ ইনস্টল করা থাকে তাহলে আপনি পুরো অপারেটিং সিস্টেমটিই ডার্ক মোড করে ফেলতে পারবেন। অন্যদিকে কিপ অ্যাপে ডার্ক মোড পেতে হলে আপনাকে অন্তত ললিপপ ভার্সন বা তার ওপরের যেকোনোটি ব্যবহার করতে হবে।
সম্প্রতি ওয়েব ব্রাউজার গুগল ক্রোমেও ডার্ক মোড নিয়ে এসেছে। অ্যান্ড্রয়েড পুলিশ বলছে, অ্যান্ড্রয়েডের জন্য ক্রোম ভার্সন-৭৪-এ সুবিধাটি পাওয়া যাবে। ডার্ক মোড মানে হলো, পুরো স্ক্রিন কালো থাকবে, শুধু টেক্সট থাকবে সাদা। এটা চোখের জন্য বেশ স্বস্তিদায়ক এবং পাওয়ার সেভ করে। ইতিমধ্যে এটি বেশ জনপ্রিয়তা লাভ করেছে।

/এইচএএইচ/

লাইভ

টপ