ইন্সটাগ্রামে নতুন ফিচার

Send
আজরাফ আল মূতী
প্রকাশিত : ২১:০১, জুন ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০১, জুন ১৭, ২০১৯

ইন্সটাগ্রামহ্যাকারদের হাত থেকে অ্যাকাউন্ট বাঁচাতে নতুন ধরনের নিরাপত্তা ফিচার পরীক্ষা করছে ইন্সটাগ্রাম। হ্যাক হয়ে যাওয়া কোনও ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের ই-মেইল বা ফোন নম্বর বদলে দেওয়া হলেও নতুন এই নিরাপত্তা ফিচারের সাহায্যে সেটিকে উদ্ধার করা সম্ভব হবে বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট এনগেজেট।

নতুন নিরাপত্তা ফিচারে, অ্যাকাউন্টে প্রবেশ করতে সমস্যা হলে লগ-ইন পেজের ‘নিড মোর হেল্প’ অপশনের সাহায্য নিতে পারবেন ব্যবহারকারী। এর মাধ্যমে নিজের ই-মেইল বা ফোন নম্বরের ব্যাপারে অ্যাপকে জানাতে পারবেন তিনি। যদি হ্যাকার আগের ই-মেইল বা ফোন নম্বর বদলে দিয়ে থাকে তাহলে ছয় ডিজিটের একটি নিরাপত্তা কোডের জন্য আবেদন করতে হবে ব্যবহারকারীকে। এ ধরনের আবেদন পেলে অ্যাকাউন্ট খোলার সময় যে ই-মেইল আইডি বা ফোন নম্বর ব্যবহার করা হয়েছিল সে বিষয়ে জানতে চাইবে ইন্সটাগ্রাম কর্তৃপক্ষ। প্রদত্ত তথ্য মিলে গেলে, ব্যবহারকারীর পছন্দের মাধ্যমে ছয় ডিজিটের কোড পাঠিয়ে দেওয়া হবে।

ফলে ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের বর্তমান ই-মেইল অ্যাড্রেস বা ফোন নম্বর বদলে দেওয়া হলেও নিরাপত্তা কোডের মাধ্যমে নিজ অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ ফিরে পাবেন প্রকৃত ব্যবহারকারী। তবে ঠিক কবে নাগাদ এই নিরাপত্তা ফিচারটি সবার জন্য ছাড়া হবে, সে বিষয়টি এখনও স্পষ্ট করেনি ইন্সটাগ্রাম।

 

/এইচএএইচ/

লাইভ

টপ