মোবাইল ব্যাংকিংয়ে ব্যালেন্স দেখতে টাকা লাগবে না

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৫৩, জুন ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৪৮, জুন ১৮, ২০১৯



মোবাইল ব্যাংকিংবিকাশ, রকেট, নগদ, ইউক্যাশ, টি-ক্যাশ, শিওর ক্যাশ ইত্যাদি মোবাইল ব্যাংকিংয়ে হিসাবের ব্যালেন্স জানতে গ্রাহককে কোনও চার্জ দিতে হবে না; চার্জ দিতে হবে মোবাইল ব্যাংকিং অপারেটরগুলাকে। টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি মঙ্গলবার (১৮ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।

গত ১৩ জুন এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়। তবে ৪০ পয়সার এ চার্জ কাকে দিতে হবে, সে বিষয়ে সুস্পষ্ট করে কিছু বলা ছিল না এতে। বিটিআরসি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি পরিষ্কার করলো।

১৩ জুন জারি করা ওই নির্দেশনার পরিপ্রেক্ষিতে গতকাল সোমবার (১৭ জুন) গণমাধ্যমে খবর বের হয়, মোবাইল ব্যাংকিংয়ে হিসাবের ব্যালেন্স জানতে গ্রাহককে ৪০ পয়সা গুনতে হবে।
বিটিআরসি সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোবাইল ব্যাংকিং সেবা দিতে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস অপারেটরগুলো (এমএফএস) মোবাইল অপারেটরের নেটওয়ার্ক ব্যবহার করে। নেটওয়ার্ক ব্যবহারের জন্য যেকোনও ধরনের চার্জ এমএফএস অপারেটরগুলোকেই দিতে হবে।
জানতে চাইলে বিকাশের হেড অব করপোরেট কমিউনিকেশন শামসুদ্দিন হায়দার ডালিম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘নির্দেশনার বিষয়ে আমরা জেনেছি। নতুন নির্দেশনা বাস্তবায়ন কতগুলো পর্যায়ে হবে। তার আগে মোবাইল ফোন অপারেটরগুলোর সঙ্গে বিকাশের চুক্তি হতে হবে। সেই চুক্তিতে সবকিছু উল্লেখ থাকবে।’
তিনি আরও বলেন, ‘নতুন নির্দেশনা যতক্ষণ না কার্যকর হচ্ছে ততক্ষণ পর্যন্ত গ্রাহকদের নতুন করে কোনও টাকা-পয়সা কাটা যাবে না। বর্তমান নিয়মেই চলবে।’

/এইচএএইচ/এইচআই/এমওএফ/

লাইভ

টপ