ঢাকায় সফটওয়্যার টেস্টিং নিয়ে দুই দিনের সম্মেলন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৪৫, জুলাই ০২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৪৫, জুলাই ০২, ২০১৯

মানসম্পন্ন সফটওয়্যার তৈরি ও ডেভেলপমেন্টের জন্য টেস্টিং একটি গুরুত্বপূর্ণ প্রক্রিয়া। বিশ্বের বিভিন্ন দেশে এটি নিয়মিত হয়। এ বিষয়ে দক্ষ পেশাজীবী তৈরি ও নতুনদের মধ্যে আগ্রহ বৃদ্ধির লক্ষ্যে ঢাকায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘এসকিউএটি বাংলাদেশ সিম্পোজিয়াম ২০১৯’। আগামী ১৩ ও ১৪ জুলাই দুই দিনের অনুষ্ঠানটি আয়োজন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমি। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম। এতে সফটওয়্যার সংক্রান্ত প্রশ্ন ও টেস্টিং থেকে শুরু করে বিভিন্ন বিষয় নিয়ে একাধিক সেমিনার, কর্মশালা ও আলোচনা হবে।

সিম্পোজিয়ামে মোবাইল অ্যাপ্লিকেশন টেস্টিং, টেস্ট অটোমেশন, স্ট্র্যাটিজিক এজাইল টেস্টিং, পারফরম্যান্স টেস্টিং, টেস্টিং এআই অ্যাপ্লিকেশন, টেস্টিং ইন দ্য ওয়ার্ল্ড অব আইওটি, টেস্টিং ইন ডেভএপস-এর ওপর কর্মশালা আর সফটওয়্যার টেস্ট ইঞ্জিনিয়ারদের ক্যারিয়ার নিয়ে বিশেষজ্ঞদের সমন্বয়ে প্ল্যানারি সেশন থাকবে।

সিম্পোজিয়ামে সফটওয়্যার ডেভেলপার, টেস্টার, ডিজাইনার, আর্কিটেকচার, টিম লিডার, প্রজেক্ট ম্যানেজার, সিইও, সিটিও, সিওও, এক্সিকিউটিভ, একাডেমিক, গবেষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন। নিবন্ধনের শেষ তারিখ ১০ জুলাই। বিস্তারিত জানতে ভিজিট করুন http://daffodil.ac/sqat/।

/এনসি/জেএইচ/

লাইভ

টপ