ওয়াটারপ্রুফ এয়ারপড আনছে অ্যাপল

Send
আসির আহবাব নির্ঝর
প্রকাশিত : ০০:১৮, জুলাই ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:২১, জুলাই ১১, ২০১৯

অ্যাপল লোগো

সেপ্টেম্বরে নতুন মডেলের আইফোন আসবে বলে প্রত্যাশা করা হচ্ছে। আইফোনের সঙ্গে পরবর্তী জেনারেশনের এয়ারপডও আনবে অ্যাপল। প্রযুক্তিবিষয়ক বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে এমনটিই বলা হয়েছে।

ভারতীয় গণমাধ্যম গেজেটস নাউ এক প্রতিবেদনে জানায়, অ্যাপলের পরবর্তী এয়ারপড সেপ্টেম্বরের দিকে আসবে। এটা হবে ওয়াটারপ্রুফ। অর্থাৎ, পানিতে পড়লেও কোনও সমস্যা হবে না এই এয়ারপডের। একইসঙ্গে এর দামও বাড়বে।

এর আগে ২০১৮ সালে প্রকাশিত একাধিক প্রতিবেদনেও অ্যাপলের এয়ারপড সম্পর্কে এমন পূর্বাভাস দেওয়া হয়েছিল। তখন ব্লুমবার্গের এক প্রতিবেদনে বলা হয়, এয়ারপড-থ্রি বাজারে নিয়ে আসতে কাজ করছে গুগল। এটা ওয়াটারপ্রুফ প্রযুক্তির হবে।

অ্যাপলের কার্যক্রম পর্যবেক্ষণ করে এমন কিছু প্রতিষ্ঠান বলছে, এবার এয়ারপডের দুটি ভার্সন নিয়ে আসবে অ্যাপল। চলতি বছরের শেষে দিকে অথবা আগামী বছরের শুরুর দিকে এগুলো বাজারে আসবে।

দুটি ভার্সনের মধ্যে একটিতে সম্পূর্ণ নতুন সব সুবিধা থাকবে। এর মধ্যে উল্লেখযোগ্য দুটি সুবিধা হলো ওয়াটারপ্রুফ এবং নয়েজ ক্যান্সেলেশন। অন্য ভার্সনটি আগের এয়ারপডগুলোর মতোই হবে। তবে দুটি ভার্সনের মধ্যে দামের পার্থক্য কেমন হবে তা নিশ্চিত করেনি পর্যবেক্ষণ প্রতিষ্ঠানগুলো।

 

/এএইচ/

লাইভ

টপ