মোবাইলের পাশাপাশি যন্ত্রাংশও বিক্রি করছে মটোরোলা

Send
আসির আহবাব নির্ঝর
প্রকাশিত : ২০:১০, জুলাই ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১০, জুলাই ১৫, ২০১৯

মটো অরিজিনালগ্রাহকরা যেন সহজেই তাদের নষ্ট হওয়া ফোন ‘অরিজিনাল পার্টস’ দিয়ে মেরামত করতে পারেন সেজন্য গত বছর থেকেই বাজারে অরিজিনাল পার্টস (আসল যন্ত্রাংশ) সরবরাহ করছে মটোরোলা। এজন্য আই-ফিক্সিট নামের একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিও করে প্রতিষ্ঠানটি। সে সময় প্রতিষ্ঠানটি জানায়, মটোরোলা গ্রাহকরা তাদের ফোনের সমস্যার কারণে আই-ফিক্সিটের কাছে গেলেই প্রকৃত সেবা পাবেন।
এই সুবিধা মূলত যুক্তরাষ্ট্রে চালু ছিল। এবার ইউরোপজুড়ে এমন সুবিধা চালু করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। প্রযুক্তি বিষয়ক গণমাধ্যম দ্য ভার্জ এক প্রতিবেদনে জানায়, এখন থেকে ইউরোপের আই-ফিক্সিট স্টোরেও সুবিধাটি পাওয়া যাবে। কোনও মটোরোলা গ্রাহক এসব স্টোরে গিয়ে সমস্যার কথা বললে সহজেই তার সমাধান করতে পারবেন।
এছাড়া মটোরোলার বিভিন্ন মডেলের বিভিন্ন যন্ত্রাংশও এসব স্টোরে পাওয়া যাবে। যেমন- ব্যাটারি, কাভার ইত্যাদি। অনেক সময় নানা কারণে স্মার্টফোনের ব্যাটারি ডাউন হয়ে যেতে পারে। সেক্ষেত্রে মটোরোলার অরিজিনাল ব্যাটারি আই-ফিক্স স্টোর থেকে সংগ্রহ করতে পারবেন গ্রাহকরা।
প্রতিবেদনে বলা হয়েছে, এখন পর্যন্ত আই-ফিক্স স্টোরগুলোতে শুধু স্ক্রিন এবং ব্যাটারি রিপ্লেসমেন্টের ব্যবস্থা আছে। এগুলোও শুধু মটো-এক্স, মটো-এক্স পিওর, মটো-জি-ফোর, মটো-জি-ফাইভ-প্লাস, মটো-জেড প্লে, মটো জেড ড্রয়েড, ড্রয়েড টার্বো-টু’র ক্ষেত্রে প্রযোজ্য। 

 

/এইচএএইচ/

লাইভ

টপ