এন্টারপ্রাইজ সামিটে ব্যাংকিং সেবায় অটোমেশন প্রযুক্তি নিয়ে আলোচনা

Send
মাহবুবুর রহমান
প্রকাশিত : ২০:১৭, জুলাই ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১৭, জুলাই ২১, ২০১৯

সামিটের উদ্বোধনী পর্বএন্টারপ্রাইজ বিজনেস খাতে অটোমেশন জনপ্রিয়করণে এবং দেশীয় ব্যাংকি খাতের সেবার মান উন্নয়নে আরপিএ (রোবটিক প্রসেস অটোমেশন) গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন এন্টারপ্রাইজ সামিট ২০১৯ -এ আগত বক্তারা। শনিবার (২০ জুলাই) রাতে ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হয় এন্টারপ্রাইজ সামিট।

প্রথমবারের মত অনুষ্ঠিত এই সামিট যৌথভাবে আয়োজন করে সিটিও ফোরাম বাংলাদেশ ও ইউআই প্যাথ। সামিটে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসেন আরা বেগম, বিশেষ অতিথি ছিলেন জাতীয় জনসংখ্যা গবেষণা এবং প্রশিক্ষণ ইন্সিটিটিউশনের মহাব্যবস্থাপক শুশান্ত কুমার সাহা, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেব প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার।

অনুষ্ঠানে মুল বক্তব্য উপস্থাপন করেন ইউআই প্যাথের সিনিয়র সেলস ডিরেক্টর আংশুমান রায়। তিনি বলেন, ব্যবসায়িক খাতে সেবায় ক্রেতা সন্তুষ্টি গুরুত্বপূর্ণ। তাই ক্রেতাসেবাকে সব এন্টার প্রাইজ গুরুত্বসহকারে বিবেচনা করে।

প্রধান অতিথির বক্তব্যে হোসনে আরা বেগম বলেন, বাংলাদেশ এখন ডিজিটাল রূপান্তরের পথে, যেখানে অত্যাধুনিক প্রযুক্তি সেবার প্রয়োগ এবং ব্যবহারে আমরা উৎসাহী। এক্ষেএে ব্যাংকিং সেক্টরে কর্মরত প্রযুক্তি কর্মকর্তারা অগ্রগামী ভুমিকা রাখতে পারে। কারণ প্রাতিষ্ঠানিক বা অবকাঠামোগতভাবে ব্যাংকিংখাত নতুন নতুন প্রযুক্তির ব্যবহারে সহজে এগিয়ে আসতে পারে।

 

/এইচএএইচ/

লাইভ

টপ