৪ হাজার টাওয়ার ‘কো-লোকেশন্স’ সম্পন্ন করলো ইডটকো

Send
টেক ডেস্ক
প্রকাশিত : ২০:৪১, জুলাই ২৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৪১, জুলাই ২৮, ২০১৯

ই-ডটকোসমন্বিত টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান ইডটকোবাংলাদেশ গত ৬ বছরে দেশে ৪ হাজার টাওয়ার সফল ভাবে কো-লোকেশন্স সম্পন্ন করেছে বলে ঘোষণা দিয়েছে। ২০১৩ সাল থেকে বাংলাদেশের টেলিযোগাযোগ অবকাঠামো খাতে প্রতিষ্ঠানটি মোবাইল নেটওয়ার্ক অপারেটরদের এই সেবা দিচ্ছে। 
ইডটকো বাংলাদেশ ২০১৩ সাল থেকে টাওয়ার সেবা খাতে টাওয়ার লিজিং, কো-লোকেশন্স, বিল্ড-টু-স্যুট, এনার্জি, ট্রান্সমিশন এবং অপারেশন্স ও মেইটেনেন্স বিষয়ে সার্বিক সহযোগিতা প্রদান করছে।
ইডটকো বিডির কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রাহুল চৌধুরী বলেন, দেশের টেলিযোগাযোগ শিল্পের উন্নয়ন এবং সরকারের ডিজিটালাইজেশনের লক্ষ্য পূরণের এই অর্জন আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। অবকাঠামো সেবা ভাগ করে নেওয়ার মাধ্যমে আমরা মোবাইল নেটওয়ার্ক অপারেটরদের ভারী ইকুইপমেন্ট ব্যবহারের মতো বিষয়গুলো দূর করে দিতে পারছি। এর ফলে তারা মূল পরিসেবায় মনোনিবেশ করতে পারেন।
ইডটকো বর্তমানে বাংলাদেশে ১০ হাজার নিজস্ব মোবাইল টাওয়ার পরিচালনা করছে। এছাড়া ইডকোর অপারেশন্স রয়েছে এমন ছয়টি দেশে ২৯ হাজার ৩০০ এরও বেশি টাওয়ার পরিচালনা করছে। নিরবছিন্ন সংযোগ নিশ্চিত করার লক্ষ্যে গত ছয় বছর ধরে কোম্পানটি বিনিয়োগ এবং উদ্ভাবন করছে।

-বিজ্ঞপ্তি

 

/এইচএএইচ/

লাইভ

টপ