নতুন স্মার্টফোনে যেসব অ্যাপ রাখবেন

Send
তাহসিনা হাসান
প্রকাশিত : ২২:৫৭, আগস্ট ০৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৫৭, আগস্ট ০৪, ২০১৯





স্মার্ট ফোনবর্তমান সময়ে স্মার্টফোনের প্রতি মানুষের আগ্রহ সবচেয়ে বেশি। আর স্মার্টফোন কেনার পর প্রথম চিন্তাই থাকে, কোন কোন অ্যাপ নামানো হবে। আবার এমন অনেকে আছেন যারা অ্যাপের কথা আগেই ভেবে নেন, পরে ডিভাইস কেনেন। তবে সবার জন্যই গুরুত্বপূর্ণ কিছু অ্যাপ নামানো দরকার। দেখে নিন আপনার নতুন স্মার্টফোন কোন কোন অ্যাপ রাখবেন
স্টোরেজ অ্যাপ
স্মার্টফোন কেনার পর প্রথমেই আপনার প্রয়োজন স্টোরেজ অ্যাপের। অর্থাৎ শুধু মোবাইল মেমোরি বা এসডি কার্ড-এর ওপর ভরসা না করে ক্লাউড স্টোরেজ ব্যবহার করুন। আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে সাধারণত গুগল ড্রাইভ প্রি-ইনস্টল থাকে। আপনি ড্রপবক্স, বক্স এবং ওয়ানড্রাইভের মতো অ্যাপও ব্যবহার করতে পারেন।

অ্যান্টিভাইরাস, পারফরম্যান্স বুস্ট-আপ অ্যাপ

নতুন অ্যান্ড্রয়েডে অ্যান্টিভাইরাল এবং ক্লিন-আপের জন্য কোনও একটি অ্যাপ্লিকেশন ব্যবহার করার চেষ্টা করুন। এতে মোবাইলের স্পেস ও র্যা ম ঠিক থাকবে। ফলে আপনার স্মার্টফোন সার্ভিসও খুব ভালো দেবে।
সোশ্যাল নেটওয়ার্ক
আজকাল প্রায় সব স্মার্টফোনেই ফেসবুক প্রি-ইনস্টল থাকে। তবে ব্রাউজার বা ফেসবুক লাইট অ্যাপের মাধ্যমেও যেখানে কাজ চলে, সেখানে এত ‘ভারী’ অ্যাপ্লিকেশনের প্রয়োজনীয়তা নেই। ফেসবুক ছাড়াও আপনি স্ন্যাপচ্যাট, লিংকডইন কিংবা আপনার পছন্দের অ্যাপ ইনস্টল করে নিতে পারেন।
গেমিং অ্যাপ

গেমিং অ্যাপের মধ্যে গুগল অ্যাপ প্রি-ইনস্টল থাকেই। পছন্দমতো গেমিং অ্যাপও ডাউনলোড করতে পারেন। তবে সংশ্লিষ্ট অ্যাপের লাইট ভার্সন আছে কিনা, তা দেখে নিন ভালো করে।
সূত্র: গেজেটস নাউ

/এইচআই/এইচএএইচ/

লাইভ

টপ