নতুন আইফোনে আরও শক্তিশালী ব্যাটারি

Send
আসির আহবাব নির্ঝর
প্রকাশিত : ২১:০১, আগস্ট ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০১, আগস্ট ২২, ২০১৯



নতুন আইফোন হতে পারে এমনতিন সপ্তাহেরও কম সময়ের মধ্যে নতুন আইফোন বাজারে আসবে। এরই মধ্যে কিছু প্রতিষ্ঠান এসব আইফোনের বেশকিছু ফিচার সম্পর্কিত তথ্য ফাঁস করাই বিষয়টি সামনে এসেছে।

ম্যাক রিউমার্সের সর্বশেষ তথ্য বলছে, নতুন আইফোনে ৩২০০ ও ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করবে অ্যাপল। এবার মোট তিনটি নতুন আইফোন বাজারে ছাড়া হবে। ফাঁস হওয়া তথ্যে বলা হয়েছে, এগুলোর নাম হবে আইফোন-১১ প্রো, আইফোন-১১ প্রো ম্যাক্স এবং আইফোন-১১।

নতুন এই তিনটি মডেল আইফোন এক্সএস, আইফোন এক্সএস ম্যাক্স ও আইফোন এক্সআর’র উন্নত ভার্সন। নতুন তিনটি মডেল সম্পর্কিত ফাঁস হওয়া তথ্যে বলা হয়, বর্তমান মডেলগুলোর তুলনায় নতুন মডেলে বাড়তি ক্যামেরা যুক্ত হবে।

দেখা গেছে, আইফোন এক্সএস ও এক্সএস ম্যাক্সের উন্নত ভার্সনে পেছন দিকে তিনটি ক্যামেরা যুক্ত করা হবে এবং এক্সআরের উন্নত ভার্সনে পেছন দিকে দুটি ক্যামেরা থাকবে।

সম্প্রতি কয়েকটি প্রতিবেদনে বলা হয়, ১০ সেপ্টেম্বর নতুন আইফোন বাজারে আসবে। একই সময় অ্যাপল ওয়াচ সিরিজ-৫ উন্মোচন করবে প্রতিষ্ঠানটি। মজার বিষয় হলো, অ্যাপল ওয়াচ সম্পর্কিত কিছু তথ্য অ্যাপল কর্তৃপক্ষ ভুলক্রমে নিজেরাই প্রকাশ করে ফেলে। ফলে অনেকেই এটা সম্পর্কে বিস্তারিত জানেন।

সূত্র: গেজেটস নাউ 

/এইচএএইচ/

লাইভ

টপ