জ্বালানি খাতের উন্নয়নে প্রযুক্তি এনেছে হুয়াওয়ে

Send
রুশো রহমান
প্রকাশিত : ২০:৪০, সেপ্টেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৪০, সেপ্টেম্বর ১১, ২০১৯

হুয়াওয়ের প্যাভিলিয়নআবুধাবিতে চলমান ওয়ার্ল্ড অ্যানার্জি কংগ্রেসে ফাইভ-জি ও কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন বেশ কয়েকটি সেবা ও প্রযুক্তি উন্মোচন করেছে হুয়াওয়ে।  এ বছর ওয়ার্ল্ড এনার্জি কংগ্রেসের মূল প্রতিপাদ্য ইনোভেশন ইজ রিডিফাইনিং অ্যানার্জি। আয়োজনে হুয়াওয়ে  দেড় শতাধিক দেশের প্রতিনিধিদের নিয়ে কাজ করে।

হুয়াওয়ের নতুন এই প্রযুক্তিগুলো জ্বালানি ও শক্তি খাতকে নতুন রূপদান করার পাশাপাশি ডিজিটাল বিশ্বের দিকে আমাদের যাত্রা আরও সহজ করবে। সলিউশনগুলোর মধ্যে রয়েছে ফাইভ-জি শেয়ারিং বেজ স্টেশন, ফাইভ-জি মাইনিং, ইন্টেলিজেন্ট এআই পাওয়ার লাইন ইন্সপেকশন, ইন্টেলিজেন্ট ডিস্ট্রিবিউশন ও গ্লোবাল ইলেকট্রিক পাওয়ার ইন্ডাস্ট্রি ইকোসিস্টেম লেআউট সলিউশন। 

হুয়াওয়ের এন্টারপ্রাইজ অ্যানার্জি বিজনেস বিভাগের জেনারেল ম্যানেজার জি ঝিয়াং বলেন, ফাইভ-জি, এআই, ক্লাউড ও আইসিটি খাতের আরও অন্য নতুন তথ্য চতুর্থ শিল্প বিপ্লবের সূচনা করছে।

হুয়াওয়ে চায়না ইলেকট্রিক পাওয়ার রিসার্চ ইন্সটিটিউট, স্টেট গ্রিড স্যানডং ইলেকট্রিক পাওয়ার, স্টেট গ্রুপ জিয়াংসু ইলেকট্রিক পাওয়ার, নারি গ্রুপ, এক্স যে গ্রুপ একযোগে একটি নতুন স্মার্ট ডিস্ট্রিবিউশন ট্রান্সফর্মার চালু করেছে। এই নতুন স্মার্ট টারন্সফর্মারগুলো, সফটওয়্যার ডিফাইন্ড টার্মিনাল ব্যবস্থার ভিত্তিতে নির্মিত এবং ওপেন এজ কম্পিউটিং আর্কিটেকচার ব্যবহার করে। 

/এইচএএইচ/

লাইভ

টপ