গেমারদের জন্য নতুন অ্যাপ আনলো স্যামসাং

Send
আজরাফ আল মূতী
প্রকাশিত : ০৩:০০, সেপ্টেম্বর ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৩:০৫, সেপ্টেম্বর ১৬, ২০১৯

গেমারদের জন্য ‘প্লে গ্যালাক্সি লিংক’ নামের নতুন অ্যাপ এনেছে স্যামসাং। এই অ্যাপের মাধ্যমে স্মার্টফোন দিয়েই কম্পিউটার সংস্করণের গেমগুলো খেলতে পারবেন গেমাররা। এতে কম্পিউটার থেকে দূরে থাকলেও গেম খেলতে আর কোনও সমস্যা হবে না গেমারদের।

প্রযুক্তিবিষয়ক সংবাদ মাধ্যম টেক টাইমস জানিয়েছে, বর্তমানে শুধু গ্যালাক্সি নোট ১০ এবং নোট ১০+ ব্যবহারকারীরাই প্লে গ্যালাক্সি লিংক-এর মাধ্যমে গেম খেলার সুযোগ পাবেন।

এখনও বেটা পর্যায়ে থাকা এই অ্যাপকে শুধু যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার জন্য উন্মুক্ত করেছে স্যামসাং। নিজেদের অফিশিয়াল সাইটে এই অ্যাপ প্রসঙ্গে স্যামসাং জানিয়েছে, প্লে গ্যালাক্সি লিংক-এর মাধ্যমে কম্পিউটার গেম স্মার্টফোনে স্ট্রিম করতে পারবেন ব্যবহারকারীরা। এটি করার জন্য ফোনটিকে পিসির সঙ্গে ইন্টারনেটের মাধ্যমে সংযুক্ত করে নিতে হবে। আগ্রহীরা চাইলে একই নেটওয়ার্কের ওয়াইফাই বা ভিন্ন ৪জি বা ৫জি নেটওয়ার্কের মাধ্যমেও ফোনকে কম্পিউটারের সঙ্গে সংযুক্ত করতে পারবেন।

এদিকে, প্লে গ্যালাক্সি লিংক ব্যবহারের জন্য কম্পিউটারের অপারেটিং সিস্টেম অবশ্যই উইন্ডোজ ১০ হতে হবে। গ্রাফিক্স কার্ড হতে হবে এনভিডিয়া জিটিএক্স ১০৬০ বা এএমডি রেডিয়ন ৫৫০। প্রসেসর হতে হবে ন্যূনতম ইন্টেল কোর আই ৫, র‌্যাম থাকতে হবে ৮ গিগাবাইট এবং রাউটারের ব্যান্ডউইথ হতে হবে ১ গিগাবাইট।

টেক টাইমস বলছে, সংযুক্ত হওয়ার পর অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে কম্পিউটারে ইন্সটলড সব গেমের একটি তালিকা তৈরি করে নেবে। গেমাররা চাইলে ওই তালিকা থেকে পছন্দের গেমটি ওপেন করতে পারবেন, আবার চাইলে নিজের মতো করে গেম লাইব্রেরিও তৈরি করে নিতে পারবেন। স্মার্টফোনে প্লে গ্যালাক্সি লিংক-এর মাধ্যমে গেম খেলার সময় চাইলে ব্লুটুথ নিয়ন্ত্রিত মাউস বা কি-বোর্ড ব্যবহার করা যাবে বলেও জানিয়েছে স্যামসাং।

সম্পূর্ণ ফ্রি এই অ্যাপকে শিগগিরই বিশ্বের অন্য দেশগুলোতে উন্মুক্ত করার পরিকল্পনা রয়েছে স্যামসাংয়ের। এ ছাড়া, গ্যালাক্সি নোট ১০ এবং নোট ১০+ বাদে অন্য স্মার্টফোন এবং ডিভাইসের জন্যও অ্যাপটিকে উন্মুক্ত করা হবে।

 

/এমএ/

লাইভ

টপ